নিজাম হাজারীর এমপি পদ নিয়ে রায় ২২ নভেম্বর

0

সিটিনিউজবিডি : ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম হাজারীর পদ থাকছে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত দেওয়ার জন্য আগামী ২২ নভেম্বর তারিখ ঠিক করেছেন হাইকোর্ট। নিজাম হাজারীর সংসদ সদস্য পদের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন করেছিল এক ভোটার ওই রিটের চূড়ান্ত শুনানি শেষ করা হয়েছে, ওই দিন রায় ঘোষণা করবেন আদালত।

এ সংক্রান্ত রিট আবেদন শুনানি করে দুই বছর আগে হাইকোর্ট একটি রুল জারি করেছিলেন, ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে সোমবার হাইকোর্টের বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ রায়ের জন্য এই দিন ঠিক করেন।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী এম কামরুল হক সিদ্দিকী ও সত্য রঞ্জন মণ্ডল। নিজাম হাজারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ ও নুরুল ইসলাম সুজন এমপি। অপরদিকে রাষ্ট্রপক্ষ ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল আমিনুর রহমান চৌধুরী টিকু।

এর আগে গত ১৭ আগস্ট রায়ের জন্য তারিখ ঠিক করেছিলেন হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ। কিন্তু নিজাম হাজারী কারাগারে থাকার সময় কত ব্যাগ ‘রক্তদান’ করার কারণে সাজা কতটুকু (রেয়ত) কমেছে তার নথি তলব করার কারণে ওই দিন রায় না দিয়ে মামলার শুনানির জন্য আজ আবারো দিন ঠিক করা হয়।

আজ নির্ধারিত দিনে রক্তদানের তথ্য ও অন্যান্য বিষয়ে উভয় পক্ষের আইনজীবীদের শুনানি শেষে হাইকোর্ট আগামী সোমবার রায়ের জন্য নতুন তারিখ নির্ধারণ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.