পটিয়ায় শহীদ জিয়ার শাহাদাৎ বার্ষিকী ও ইফতার মাহফিল

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি ও পটিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান জননেতা আলহাজ্ব ইদ্রিস মিয়া বলেন, বর্তমান স্বৈরচারী সরকার ৫ জানুয়ারীর মতো এক দলীয় পাতানো নির্বাচন করে ক্ষমতা কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে। যা প্রতিহত করে সব দলের অংশ গ্রহণে আসন্ন সংসদ নির্বাচনের পূর্বে লেভেল প্লেইং ফিল্ড তৈরী করতে বেগম খালেদা জিয়া ঈদের পর যে শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দিয়েছে তা সফল করতে সর্বস্তরের বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। বর্তমানে যারা পদে থেকে কোন আন্দোলন সংগ্রামে নেই তারা যাতে সেই নির্বাচনে দলীয় মনোনয়ন না পায় সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

তিনি সম্প্রতি দক্ষিণ জেলা বিএনপির সভার নামে নিজেদের মধ্যে সংঘর্ষের জন্ম দেওয়ায় দু:খ প্রকাশ করে বলেন, বিএনপি বহুদলীয় গণতন্ত্রের প্রতিক ও শান্তিপ্রিয় দল। এ দলের যারা ভাবমূর্তি ক্ষুন্ন করছে তারা দলের কল্যাণ চায় না। তিনি আরো বলেন, বর্তমানে দেশে গুপ্ত হত্যা এবং কাউন্টার এ্যাটাকের মাধ্যমে নীরিহ মানুষ হত্যা করা হচ্ছে। যতদিন এ সরকারের পতন না হবে ততদিন এ হত্যাকান্ড চলতে থাকবে। তাই এ সরকারের পতন ঘটাতে হবে। জনগণের সাথে সম্পৃক্ত ব্যক্তিদের দলীয় মনোনয়ন দিতে হবে।

বিএনপি যেহেতু নির্বাচনমুখি দল সেহেতু আসন্ন সংসদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করবেই। তাই আমি একজন তৃণমূলের রাজনৈতিক কর্মী ও শহীদ জিয়ার আদর্শে উজ্জীবিত হয়ে আসন্ন সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ নির্বাচন করতে চাই। যারা বিগত সময়ে বিএনপি থেকে এমপি হয়ে শত শত কোটি টাকার মালিক হয়েছে তারা কখনো আন্দোলন সংগ্রাম এবং জনগণের সু:খে-দু:খে পাশে ছিলেন না। জনবিচ্ছিন্ন নেতা দিয়ে কখনো দক্ষিণ জেলা বিএনপি চলবে না। প্রকৃত ত্যাগী নেতাদের দিয়ে দক্ষিণ জেলা সহ সকল উপজেলা পৌরসভা বিএনপিকে সুসংগঠিত করতে হবে।

শুক্রবার বিকেলে রয়েল কমিউনিটি সেন্টারে চট্টগ্রামের পটিয়া উপজেলা ও পৌরসভা বিএনপি যুবদল ছাত্রদল আয়োজিত শহীদ জিয়ার ৩৬ তম শাহাদাৎ বার্ষিকী ও ইফতার মাহফিল উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

পটিয়া উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর কবীরের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রদল আহবায়ক সেলিম চৌধুরীর সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা এলডিপির সভাপতি মনছুর আলম, উপজেলা বিএনপির সহ-সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, বিএনপি নেতা কাউন্সিলর আলহাজ¦ এম. খোরশেদ গণি, মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ, আজমল হোসেন জামাল, সোলাইমান বাদল, জাফর ফারুকী, আবু জাফর চৌধুরী, মো: ইব্রাহিম সও:, মো: নাছির উদ্দিন, নুরুল হক মেম্বার, আবুল বশল সও:, জসিম উদ্দিন সও:, জাকির মেম্বার, আজিজ সও:, সাখাওয়াত হোসেন সানু, মো: আইয়ুব আলী, দিদারুল আলম সিকদার, মকসুদুল আলম আলমদার, আবুল কাশেম চেয়ারম্যান, আলী আব্বাস, নাছির উদ্দিন, গিয়াস উদ্দিন, রুকন উদ্দিন, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম তালুকদার, হাজী মো: ইয়াছিন সও:, হাজী দুল্লা রহিম, আহমদ কবির, হাফেজ আহমদ মেম্বার, ফয়েজ আহমদ বাবুল, জাহাঙ্গীর আলম, শওকত আলম, মহিলা দলের সাজেদা বেগম রেখা, আয়েশা বেগম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.