পটিয়া মুন্সেফ বাজার-খলিলুর রহমান সড়ক জলাবদ্ধ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : ঘুর্নিঝড় মোরার প্রভাবে অব্যাহত বৃষ্টিতে চট্টগ্রামের পটিয়া পৌরসভার মুন্সেফ বাজার টু খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ পর্যন্ত স্থায়ী জলবদ্ধতার সৃষ্টি হয়। এতে ৬ দিন ধরে জমে থাকা পানিতে সাধারণ মানুষ ছাড়াও স্কুল-কলেজ পড়য়া শিক্ষার্থীদের মারাত্মক দুর্ভোগের মুখে পড়তে হয়।
জানা যায়, ঘুর্নিঝড় মোরার প্রভাবে বিগত ৬ দিন ধরে টানা বৃষ্টিতে পটিয়া পৌরসভার মুন্সেফ বাজার থেকে খলিলুর রহমান ডিগ্রী কলেজ পর্যন্ত সড়কটিতে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে এলাকায় অবস্থিত দক্ষিণ চট্টগ্রামের একমাত্র সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় আবদুর রহমান, শশাংকমালা সরকারী প্রাথমিক বিদ্যালয়, প্রেস ক্লাব ভবন, সনাক টিআইবি অফিস এবং রামকৃষø সেবাশ্রম ও কেন্দ্রীয় বৌদ্ধ বিহার এবং সুচক্রদন্ডী গ্রামের অধিবাসীদের দুভোর্গের সম্মুখীন হতে হয়।

এছাড়াও সাবেক সার্কুলার বর্তমান সাংবাদিক জালাল উদ্দিন আহমদ সড়ক ও ডাক বাংলো এবং কলেজ গেইট, হাবিবুর পাড়া ও ডাক বাংলো ও পোস্ট অফিস মোড়, ষ্টেশন রোড সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক পানির নিচে নিমজ্জিত থাকায় এতে চলাচলকারীরা দুর্ভোগ পোহায়। স্থানীয় বাসিন্দা পটিয়া ক্যাব কর্মকর্তা সাজ্জাদ কবির আরজু জানান, নালা-নর্দমা গুলোকে সংকুচিত হওয়ায় প্রতিনয়ত এখানে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়।

ওসমান গনী খসরু বলেন, পটিয়ার মরা শ্রীমতি খাল ভরাট হওয়ায় ও পানি নিষ্কাশন বাধাগ্রস্থ হচ্ছে। পটিয়া প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম বলেন, এ এলাকাটি ১ম শ্রেণীর পৌরসভা হওয়া সত্ত্বেও পর্যাপ্ত নালা-নর্দমার অভাবে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা স্থায়ী রূপ ধারণ করে। তিনি পরিকল্পিত নালা-নর্দমা তৈরীর জন্য পৌরসভার দৃষ্টি আকর্ষন করেন। পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ বলেন, অতীতের মত আমরা কোন নালা এখন নির্মাণ করছি না। পৌরসভা কর্তৃক ১২ কোটি টাকা ব্যয়ে বড় ড্রেন ও ফুটপাত নির্মাণ কাজ চলছে। সব জায়গায় এ ধরণের নালা হবে আর এতে কোন জলাবদ্ধতা থাকবে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.