পরিকল্পিত উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে

0

রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধি : বর্তমান সরকারের উন্নয়ন কর্মাকন্ডকে বিস্ময়মূলক সাফল্য উল্লেখ করে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী একটি জনবান্ধব সরকার। বিএনপির শাসনামলে উন্নয়নের নামে লুটপাট হয়েছে দাবী করে তিনি বলেন, এ সরকার পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। অবকাঠামো, সড়ক যোগাযোগ ও শিক্ষা প্রতিষ্ঠানে সমানতালে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হল রুমের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে সুধী সমাবেশে উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে খাগড়াছড়ির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সাম্প্রদায়িক সম্প্রীতি পাহাড়ের উন্নয়নের বড় উদাহরণ উল্লেখ করে পাহাড়ী-বাঙ্গালীর মধ্যে বিভেদ রেখা তৈরী না করে সকলকে বাংলাদেশের নাগরিক হিসেবে সরকারের উন্নয়নে অংশীদার হওয়ার আহবান জানান খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

পরে তিনি বিদ্যুতের চাহিদা মেটাতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের গ্রামীন সংস্কার (কাবিটা) গ্রামীণ অবকাঠোমো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসুচীর আওতায় মাটিরাঙ্গার বীর মুক্তিযোদ্ধা, প্রাথমিক বিদ্যালয়, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সোলার প্যানেল বিতরণ করেন।

প্রসঙ্গত, প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে ৪ হাজার ৩‘শ ২১ বর্গফুটের চার তলা ভবনের নির্মান কাজ করছে ডেল্টা ইঞ্জিনিয়ার্স এন্ড কনসোর্টিয়াম লিমিটেড নামের একটি কোম্পানী। ২০১৮ সালের জানুয়ারি মাসের দিকে এ ভবনের নির্মান কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.