পাকিস্তান সিরিজ নিয়ে কোনও আগ্রহ নেই বিসিবির

0

সিটিনিউজ ডেস্ক::আগামী জুলাইয়ে বাংলাদেশে সিরিজ খেলতে আসার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। কিন্তু সম্প্রতি তারা এই সিরিজটি স্থগিত করে দেয়। তবে, বাংলাদেশের ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এ বিষয়টি এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানকেও জোরাজুরি আনতে চায় না বিসিবি। বরং এই সময়ে খেলোয়াড়দের বিশ্রাম দেয়ার কথা ভাবছে বোর্ড। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আমি মনে করি এই সময়ে আমরা খেলোয়াড়দের বিশ্রাম দিতে পারি। আমাদের ছেলেরা এখন অনেক ম্যাচ খেলছে। চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে তারা দেশে ফিরবে। এরপর অস্ট্রেলিয়া বাংলাদেশে খেলতে আসবে। তারপর সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে। নভেম্বর-ডিসেম্বরে রয়েছে বিপিএল’।

তিনি আরও বলেন, ‘আমি পাকিস্তান সিরিজ নিয়ে অতোটা আগ্রহী নই। কিন্তু এই সময়ে যদি আমাদের খেলার প্রয়োজন হয় তাহলে চার-পাঁচটি দেশ আমাদের সাথে খেলতে আগ্রহী। সিরিজ আয়োজন করা কঠিন হবে না। কিন্তু এই মুহূর্তে আমরা গ্যাপটি পূর্ণ করতে আগ্রহী নই’।

গত এপ্রিলে জানা গিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল বাংলাদেশে খেলতে আসবে। এবং বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) অথবা অনূর্ধ্ব-১৯ দলকে সেখানে খেলতে পাঠাবে। তবে, এখন এ বিষয়টি নিয়েও ভাবছে না বিসিবি।

বিসিবি সভাপতি বলেছেন, ‘আমরা যখন তাদের সিদ্ধান্ত মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি তারপর থেকে তাদের সঙ্গে কথা বলিনি। আমাদের জাতীয় দলের পাকিস্তান সফর করার তো কোনও প্রশ্নই আসে না। আমাদের হাই

হা্ই পারফরম্যান্স অথবা অনূর্ধ্ব-১৯ দলের সেখানে যাওয়ার একটা কথা ছিল। কিন্তু আমরা যখন তাদের বাংলাদেশ সফর স্থগিত করার কথা শুনেছি তখন আর এ ব্যাপারে এগোয়নি। এখন এইচপি ইউনিটের সফরেরও কোনও প্রশ্ন আসে না’।

তিনি বলেছেন, ‘তারা অন্য কোথাও খেলতে যাবে। আমরা নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সঙ্গে প্রোগ্রাম নিশ্চিত করেছি। আরও দুইটি দেশের সঙ্গে আমাদের কথা চলছে। কয়েক মাসের মধ্যে আমরা নির্দিষ্ট সূচি প্রকাশ করব। অনেক সিরিজই আমাদের দেশে অনুষ্ঠিত হবে’।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.