পার্বত্য চট্টগ্রামে ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি : পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্পের বিকাশে তিন দিনব্যাপি ‘ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতার শনিবার(২৫মার্চ)দ্বিতীয় দিনে প্রতিযোগীরা দুপুরে রাঙামাটি শহরে প্রবেশ করেছে। শনিবার সকালে খাগড়াছড়ি শহর থেকে যাত্রা শুরু হয়ে পাহাড়ি উঁচু নিচু পথ বেয়ে রাঙামাটি শহরে প্রবেশ করে। এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উর্ধ্বতন কর্মকর্তারা প্রতিযোগিদের স্বাগত জানান।

রাঙামাটির সাজেক ভ্যালি থেকে খাগড়াছড়ি হয়ে বান্দরবানের নীলগিরি পর্যন্ত মোট ২৫০ কিলোমিটার পাহাড়ি পথে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এতে অংশ নিয়েছে মোট ৪১ জন প্রতিযোগী। প্রতিযোগিতায় একজন নারীও অংশ নিয়েছে। প্রতিযোগিতা রোববার সকালে আবারো শুরু হয়ে পাহাড়ি পথ বেয়ে বান্দরবান শহরে গিয়ে শেষ হবে।

‘ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা’
‘ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা’

স্বাধীনতা দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব যৌথ আয়োজনে ‘ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা’ শুক্রবার সকালে রাঙামাটির সাজেক ভ্যালি থেকে শুরু হয়ে খাগড়াছড়ি শহরে যাত্রা বিরতি করে।

প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে যথাক্রমে ৮০ হাজার, ৬০ হাজার এবং ৪০ হাজার টাকা সমপরিমাণ অংকের এমটিভি হিমালয় স্পন্সরশিপ প্রদান করা হবে। যার মাধ্যমে বিজয়ীরা ভারতের একটি প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

আয়োজকরা জানায়, তরুণদের উৎসাহ দেওয়া এবং পার্বত্য চট্টগ্রামের পর্যটনকে আরও আকর্ষণীয় করা এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.