পাহাড়ে ফের উদ্ধার অভিযান

0

নিজস্ব প্রতিনিধি :   বান্দরবান ও রাঙামাটিতে ফের উদ্ধার অভিযান । বুধবার সকাল থেকেই পাহাড় ধসের ঘটনায় উদ্ধার অভিযান শুরু হয়েছে । রাঙামাটিতে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়রা সবাই মিলে উদ্ধার অভিযান শুরু করেছে।

মঙ্গলবার রাতের অন্ধকারে উদ্ধার তৎপরতা চালানোর মতো দরকারি সরঞ্জাম না থাকায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছিল।

রাঙামাটি শহর ও আশেপাশের এলাকা এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। অনেকে জায়গায় বন্ধ রয়েছে যানবাহন চলাচলও। দুদিনের টানা বর্ষণে রাঙামাটি শহরসহ জেলার বিভিন্ন উপজেলায় পাহাড় ধসে কমপক্ষে ৯৮ জন নিহত হয়েছেন। এছাড়া, বান্দরবান ও চট্টগ্রামেও পাহাড় ধসের ঘটনায় নিহত হয়েছেন আরও কমপক্ষে ৩২ জন।

এদিকে বৃষ্টিপাত না হওয়ায় বর্তমানে ওই তিন জেলায় আবহাওয়ার অবস্থা কিছুটা ভালো। তাই দ্রুত উদ্ধার কাজ শেষ করা যাবে বলে আশা ফায়ার সার্ভিসের কর্মীদের।
অপর দিকে উদ্ধার অভিযানে অংশ নিয়ে ৪ সেনা সদ্যসের মৃত্যু হয়েছে।

সেনা সদস্য হতাহত হওয়ার ব্যাপারে জানতে চাইলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ভোরে রাঙামাটির মানিকছড়িতে একটি পাহাড় ধসে মাটি ও গাছ পড়ে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়ক বন্ধ হয়ে যায়। তাৎক্ষণিকভাবে রাঙামাটি জোন সদরের নির্দেশে মানিকছড়ি আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল উক্ত সড়কে যান চলাচল স্বাভাবিক করতে উদ্ধার কার্যক্রম শুরু করে। উদ্ধার কার্যক্রম চলার সময় আনুমানিক বেলা ১১টায় উদ্ধার কার্যস্থল সংলগ্ন পাহাড়ের একটি বড় অংশ উদ্ধারকারী দলের ওপর ধসে পড়লে তারা মূল সড়ক থেকে ৩০ ফুট নিচে পড়ে যান। পরে একই ক্যাম্প থেকে আরও একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে দুজন সেনা কর্মকর্তাসহ চারজন সেনাসদস্যকে নিহত এবং ১০ জন সেনাসদস্যকে আহত অবস্থায় উদ্ধার করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.