পুলিশে চাকরি করতে হলে মাদক ব্যবসা ছাড়তে হবে :ডিএমপি কমিশনার 

0

কাজী আরমান,সিটিনিউজ :: পুলিশে চাকরিরত বহু পুলিশ সদস্যরা ইতিমধ্যে মাদক ব্যবসায় জড়িত রয়েছেন বলে অভিযোগ করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিঞা। তিনি বলেন পুলিশে চাকরিতে থাকা কোন পুলিশ সদস্য  মাদক ব্যবসায় জড়িত থাকলে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

তিনি আরও বলেন, পুলিশে চাকরি করতে হলে তাদের অবশ্যই এ ব্যবসা ছাড়তে হবে। তারা যদি স্বেচ্ছায় চাকরি না ছাড়েন তাদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া আগস্ট মাসের অপরাধ পর্যালোচনা সভায় (ক্রাইম কনফারেন্স) এ হুশিয়ারি উচ্চারণ করেন।

সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা সিটি নিউজবিডিকে এসব তথ্য জানিয়েছেন। ডিএমপি সদর দফতরে অনুষ্ঠিত ক্রাইম কনফারেন্সে আছাদুজ্জামান মিয়া জানান, রোহিঙ্গা ইস্যুতে কেউ যাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়াতে না পারে সে বিষয়ে পুলিশ তৎপর আছে। বিষয়টি নিয়ে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে নজরদারি রাখার নির্দেশ দেয়া হয়েছে। ডিএমপি কমিশনার বলেন, থানা হল পুলিশের ফোকাল পয়েন্ট। সেখানে সেবাপ্রার্থীরা এসে যাতে কোনো দুর্ভোগের মধ্যে না পড়ে সে বিষয়টি যথাযথভাবে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, বিভিন্ন সময় মাদক ব্যবসার সঙ্গে পুলিশের জড়িত থাকা অথবা মাদক ব্যবসায়ীদের মদদের অভিযোগ পাওয়া গেছে। এটি কোনো ভাবেই বরদাস্ত করা হবে না। সভায় কমিশনার জঙ্গি নিয়ন্ত্রণে ডিএমপির বিভিন্ন ইউনিটের কর্মতৎপরতার প্রশংসা করেন। শোকের মাস আগস্টের নিরাপত্তা এবং ঈদে নির্বিঘ্ন নিরাপত্তা দেয়ার জন্য তিনি কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, জঙ্গিরা নিয়ন্ত্রণে থাকলেও নিশ্চিহ্ন হয়ে যায়নি। আমাদের সব সময় সজাগ থাকতে হবে, যাতে জঙ্গিরা মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। আগামী দুর্গাপূজা উৎসবেও যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে পুলিশকে সর্বোচ্চ সজাগ থাকতে হবে।

সভায় ডিএমপি কমিশনার রাজধানীর ভাড়াটেদের নিবন্ধনের বিষয়টি জানতে চান। তিনি ভাড়াটেদের তথ্য নিয়মিত হালনাগাদেরও নির্দেশ দেন। সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী পুলিশের সদস্যদের হাতে পুরস্কার হিসেবে নগদ অর্থ তুলে দেন আছাদুজ্জামান মিয়া। আগস্টে ডিএমপির শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ‘তেজগাঁও’। গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগে (ডিবির) শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ‘সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন’।

সভায় ডিএমপির সব থানার ওসি, সব বিভাগের অপরাধ বিভাগের উপ-কমিশনার (ডিসি), অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ও সহকারী কমিশনার (এসি) এবং ডিএমপি সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.