পৌরসভা সচিবের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

0

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার::কক্সবাজারের চকরিয়া পৌরসভা সচিব মাসউদ মোরশেদ বিগত ৯ বছর ধরে বহাল তরিয়তে রয়েছে। তার বিরুদ্ধে রয়েছে অনিয়ম, দূর্নীতি, ঘুষ গ্রহণ, কর্মকর্তা- কর্মচারী থেকে শুরু করে পৌর সভায় সেবাপ্রার্থী স্থানীয় জনসাধারনের সাথে খারাপ ব্যবহার সহ রয়েছে নানা অভিযোগ।

জানা গেছে, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদ অন্যত্রে বদলী হলেও মোটা অংকের অর্থিক লেনদেনের মাধ্যমে বদলী ঠেকিয়ে পুনরায় চকরিয়া পৌরসভায় বহাল থাকেন।

দীর্ঘদিন ধরে চকরিয়া পৌরসভায় দায়িত্ব থাকার কারণে নানা অনিয়ম করে কোটি কোটি টাকার মালিক বনে গেছে এই সচিব। চাকুরীর সুবাধে এ পৌরসভায় নিকট আত্মীয়দেরকেও কৌশলে চাকুরীর স্থান করে দিয়েছে।
বিগত পৌর মেয়দের আমলে করা দূর্নীতি গুলো হালাল করে দেয়ার মাধ্যমে বিপুল অংকের টাকা নিজের পকেটস্থ করেছে বলেও অভিযোগ আছে।

পৌরসভার আরেক দূর্নীতিবাজ কর্মকর্তা কামাল উদ্দিন জানায়, চকরিয়া পৌরসভার বর্তমান সচিব মাসউদ মোরশেদ পৌরসভার ভাসমান দোকান থেকে চাঁদায় করে যাচ্ছে। প্রতিদিন তার নেতৃত্বে কয়েকজন কর্মচরী ভাসমান ও ফুটপাতের দোকান থেকে ১০ টাকা থেকে শুরু করে ১শ টাকা পর্যন্ত চাঁদা নিয়ে যানজট সৃষ্টি করে রেখেছে।

পৌরসভার জনতা মার্কেট ষ্টেশনের সামনে পরিবহণ সেবায় নিয়োজিত এক ব্যক্তি জানিয়েছে, পৌর সচিবকে প্রতি মাসে টাকা দিয়েই ফুটপাতে গাড়ি দাঁড় করিয়ে ব্যবসা করছে তারা। এ ষ্টেশনে যে সব গাড়ি থামিয়ে যাত্রী উঠা নামা করে সবই সচিবের মাধ্যমে হয়ে থাকে। অন্যতায় তাদেরকে পৌর বাস টার্মিনাল ছাড়া আর কোথাও দাঁড়ানোরর সুযোগ পাওয়া যেত না।

সুত্র আরো জানায়, ওই সচিব পৌরসভায় যোগ দানের পর থেকে পৌরসভার হাট-বাজার, নিয়োগ বিজ্ঞপ্তি, উন্নয়ন কাজের ট্রেন্ডার নিয়োগ গুলো যে সব পত্রিকা বাজারে আসেনা,পত্রিকা অফিস থেকে বিজ্ঞাপন দাতার অফিস পর্যন্ত সীমাবদ্ধ কিছূ পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে সকল অপকর্ম চালিয়ে যাচ্ছে।

এ সচিব দীর্ঘদিন চকরিয়া পৌরসভায় দায়িত্ব থাকার কারণে কাউন্সিলার ও কর্মচারীদের সাথে কয়েক বার হাতাহাতির ঘটনাও ঘটে। এ দূর্নীতিবাজ সচিব যতদিন থাকবে পৌরসভার লোকজন ক্ষোভ ও বিক্ষোভের দানা বাঁধছে। যে কোন মুহুর্তে চকরিয়া পৌরসভায় জনবিক্ষোভ হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট প্রশানের হস্তক্ষেপ কামনা করছেন।

এব্যাপারে চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মাসউদ মোরশেদ এ পৌরসভায় যোগদান কনে বিগত ২০০৫ সালের ২৭ এপ্রিল। কি ভাবে তিনি এ পৌরসভায় রয়ে গেছেন তা আমার জানা নেই। নতুন একজন সচিব যোগদানের ব্যবস্থা করা হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.