প্রকৃত ইসলামি শিক্ষার মাধ্যমে জঙ্গিবাদ দূর করা সম্ভব

0

নিজস্ব প্রতিবেদক, সিটিনিউজ::মাইজভাণ্ডার দরবার শরীফের বর্তমান ইমাম হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) বলেছেন, প্রকৃত ইসলামি শিক্ষার প্রসারে দেশ-সমাজ থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ ও অবক্ষয় দূর করা সম্ভব।

চট্টগ্রাম প্রেসক্লাবের আব্দুল খালেক মিলনায়তনে (১১ আগস্ট) শুক্রবার রাতে অনুষ্ঠিত সেমিনারে বক্তারা বলেন, মাইজভাণ্ডারী মহাত্মা-মনীষীগণ দেশ ও সমাজে দ্বীনি চেতনা প্রসারে অবদান রেখে যাচ্ছেন। শান্তি-স¤প্রীতি ও মানবিক সহনশীল সমাজ প্রতিষ্ঠাই ছিল হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী (রহ.)’র জীবনাদর্শ। দেশের বিভিন্ন প্রান্তে অর্ধশতাধিক দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার মাধ্যমে দ্বীনি শিক্ষা প্রসারে দিশারী ও পথিকৃতের ভূমিকা রাখেন তিনি।

আমাদের যুব সমাজ আজ নানাভাবে অবক্ষয় ও বিপথগামিতার শিকার। মাদক ও জঙ্গিবাদের থাবায় যুব তরুণ ও শিক্ষিত সমাজের এক বড় অংশ ধ্বংসের ধারপ্রান্তে। তাদের সামনে ইসলামের শান্তি সাম্য স¤প্রীতি ও ভালোবাসার দর্শন তুলে ধরে উজ্জ্বল, সমৃদ্ধ ও তাৎপর্যপূর্ণ আলোকিত ভবিষ্যতের প্রেরণা যোগাতে হবে।

মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া মাদ্রাসার সাবেক ছাত্র সংসদ আয়োজিত ‘দ্বীনি শিক্ষা প্রসারে হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানীর (রহ.) প্রেরণা ও অবদান’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

সংগঠনের সভাপতি হাফেজ নূরুল আমীনের সভাপতিত্বে ও মাওলানা বাকের আনসারীর সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান বক্তা ছিলেন, জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আল্লামা আবুল তালেব মো: আলাউদ্দিন।

 

আলোচনায় অংশগ্রহণ করেন, শাহজাদা মাওলানা সৈয়দ নঈমুল কুদ্দুস হাওলাপুরী, মাওলানা শায়েস্তা খান, আন্জুমান কেন্দ্রীয় মহাসচিব শাহ মো: আলমগীর খান, সূফীজ চট্টগ্রাম জেলা সভাপতি এডভোকেট কাজী মহসীন চৌধুরী, সাবেক পিপি এডভোকেট আবুল হাশেম, মহানগর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, আন্জুমান কেন্দ্রীয় সহসভাপতি আলহাজ্ব কবির চৌধুরী, কেন্দ্রীয় সহপ্রচার সম্পাদক শাহ মো: ইব্রাহিম মিয়া, মহানগর সভাপতি খলিফা বোরহান উদ্দিন, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মো: শহিদুল্লাহ, ছাত্র সংসদের সাধারণ সম্পাদক হাফেজ মো: মিজানুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ মো: জহিরুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.