প্রধানমন্ত্রী নারীদের প্রতি অত্যন্ত আন্তরিক- ইন্দিরা

0

নিজস্ব প্রতিবেধক :  চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক বেগম ফজিলাতুন-নেসা ইন্দিরা এমপি বলেছেন, চট্টগ্রামের মাটি, শেখ হাসিনার ঘাঁটি। সম্মেলনে যারাই নেতৃত্বে আসবেন তাঁদের নেতৃত্বে আগামী জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামে সবক’টি আসনে আওয়ামীলীগ নির্বাচিত হবে। প্রধানমন্ত্রী নারীদের প্রতি অত্যন্ত আন্তরিক।

তিনি বলেন, চট্টগ্রাম ‘কনজারভেটিভ এরিয়া’। সবার মধ্যে ধর্মীয় একটা চেতনা রয়েছে। বহুবছর পরে সম্মেলন হচ্ছে। নতুন নেতৃত্ব আসবে। এ নেতৃত্বের উপর নগরের ভাগ্য নির্ভর করবে। এ কমিটি এমনভাবে করতে হবে যাদের ক্যাপাসিটি আছে, ক্যাপাভিলিটি আছে, যাদের ত্যাগ আছে, যারা নির্বাচিত প্রতিনিধি বা নির্বাচন করেছেন তাদের নিয়েই কমিটি করতে হবে। যারা কাজ করছেন তাদের মূল্যায়ন করতে হবে।

মঙ্গলবার(১৪ ফেব্রুয়ারী) সকালে নগরীর পাঁচলাইশস্থ একটি কমিউনিটি সেন্টারে শুরু হওয়া মহিলা আওয়ামীলীগের সম্মেলনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য সাফিয়া খাতুন। এসময় নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীও উপস্থিত ছিলেন। পরে আলোচনা সভার মধ্যদিয়ে প্রথম অধিবেশন শুরু হয়। নগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসিনা মহিউদ্দিনের সভাপতিত্বে ও কাউন্সিলর নীলু নাগের সঞ্চালনায় সম্মেলন অনুষ্ঠিত হয় । সম্মেলনে নগর যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথি ফজিলাতুন-নেসা ইন্দিরা এমপি আরো বলেন,নারীদের উন্নয়ন, ক্ষমতায়ন, অধিকার আদায়ে জননেত্রীর কোন বিকল্প নেই। তিনি নারী অধিকার প্রতিষ্ঠায় নারী নীতি প্রণয়ন করেছেন। যারা আজ সারা বিশ্বের রোড মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। বাংলাদেশি নারীরা আজ খুবই শক্তিশালী, ক্ষমতাবান ও শিক্ষিত হিসেবে প্রমাণিত।আপনারা জয়ী না হলে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হতে পারেবেন না। এজন্য প্রতিযোগিতায় না গিয়ে কাজ করতে হবে। যদি ক্ষমতায় যেতে না পারেন তাহলে সোনার বাংলা বাস্তবায়িত হবে না। এখন থেকে ঐক্যবদ্ধভাবে নির্বাচনের কাজে লেগে যেতে হবে।

সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মমতাজ খান। আরো বক্তব্য রাখেন, সংসদ সদস্য সাবিহা মুসা, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি অঞ্জলী সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক শিরিন রোকসানা, সদস্য নাজমা সালমা, আলেয়া পারভীন রঞ্জু, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মান্নান, সাধারণ সম্পাদক চেমন আরা তৈয়ব, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলুয়ারা ইউসুফ, সাধারণ সম্পাদক বাসন্তি প্রভা পালিত প্রমুখ। নগর মহিলা আওয়ামী লীগের সদস্য হোসনে আরা প্রথম অধিবেশনের শুরুতে প্রয়াত নেতাদের স্মরণে শোক প্রস্তাব করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.