প্রযুক্তিগত ভাবে দেশ এগিয়ে যাচ্ছে- বিভাগীয় কমিশনার

0

নিজস্ব প্রতিনিধি,সিটিনিউজ :  চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রহুল আমীন বলেছেন, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিতে যারা উন্নত তারা অর্থনৈতিকভাবেও সমৃদ্ধ। তথ্য প্রযুক্তির বদৌলতে নিমিষেই যেকোন সমস্যা সমাধান করতে পারি। ব্যাংকিং কার্যক্রম, শিক্ষার্থীদের মাল্টিমিডিয়া ক্লাস, পরীক্ষার ফলাফল, দাপ্তারিক কাজের সুবিধার জন্য ই-ফাইলিং সবক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার হচ্ছে। প্রযুক্তিগতভাবেই দেশ উন্নয়নের মহাসড়কে পাড়ি জমিয়েছে।

রবিবার(৩০ জুলাই)বিভাগীয় কমিশনার মিউনিসিপাল স্কুল এন্ড কলেজে ৪র্থ বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান এর সভাপতিত্বে স্থানীয় সরকার পরিচালক মো. নায়েব আলী, অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদ হাসান, চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, কলেজের অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী বক্তৃতা করেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর চিন্তা চেতনায় দেশ তথ্য প্রযুক্তিতে অনেক এগিয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারলেই বাংলাদেশ উন্নত বিশ্বের তালিকায় অন্তর্ভূক্ত হবে। তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহারের জন্যই আমরা সাবমেরিনের যুগে পদার্পন করেছি। বিজ্ঞান বিষয়ক বিভিন্ন বাস্তবধর্মী ধারণা দিয়ে সর্বস্তরে বিজ্ঞান অনুরাগ ও বিজ্ঞান সচেতনতা সৃষ্টি এবং বিজ্ঞানের সুফল দৈনন্দিন জীবনে প্রয়োগের জন্য জনসাধারণকে উদ্ধুদ্ধ করার জন্যই সরকারের এ আয়োজন।

প্রতিবারের মত এবারও দুইদিন ব্যাপী ৪র্থ বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় আজ উদ্বোধনী দিনে রয়েছে নানা আয়োজন। তারমধ্যে বিতর্ক প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, প্রদর্শনী। চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার উল্লেখযোগ্য স্কুল কলেজগুলো মেলায় অংশ নেন। আগামীকাল পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের ব্যবস্থাপনায় এবারের মেলা হচ্ছে চট্টগ্রাম বিভাগের একই কলেবরের ৪র্থ পরিবেশনা। বিভাগীয় পর্যায়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীর নামের তালিকা মহাপরিচালক বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের নিকট প্রেরণ করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.