প্রি-পেমেন্ট মিটারের কারণে গ্রাহকরা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবে: নসরুল হামিদ

0

নিজস্ব প্রতিবেদক::বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, প্রি-পেমেন্ট মিটার ব্যবহারে গ্রাহক সন্তুষ্ট। এতে বিল পরিশোধে ঝামেলা নাই, গ্রাহক ইচ্ছে মাফিক বিদ্যুৎ ব্যবহার করতে পারবে এবং কোন মিনিমাম চার্জ প্রদান করতে হবে না। বিলিং এ সচ্ছতা নিশ্চিত হবে, মিটারের ব্যালেন্স সম্পর্কে গ্রাহক অবহিত থাকবে বিধায় বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে উদ্ভুদ্ধ হবে।

শুক্রবার(২৬ মে) নগরীর আগ্রাবাদ বিদ্যুৎ ভবনে প্রি-পেমেন্ট মিটার কার্যক্রমের উদ্বোধন এবং মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্ততায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর ভিশন ও মিশন বাস্তবায়নে সুষ্ঠ ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহত বজায় রাখতে বিদ্যুৎ বিভাগ বিশেষ যত্নবান। বর্তমানে ২ কোটি ৪৬ লক্ষ গ্রাহক রয়েছে। ইতোমধ্যে ১০ লক্ষ গ্রাহককে প্রি-পেমেন্ট মিটারের আওতায় নিয়ে আসতে সক্ষম হয়েছি। চট্টগ্রামে ১ লক্ষ গ্রাহককে প্রি-পেমেন্ট মিটারের আওতায় আনা হয়েছে।
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ এর সভাপতিত্বে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. আহমদ কায়কাউস বলেন, গ্রাহকরা মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধ করবে। মিটারে রিচার্জ করার জন্য নিজ মোবাইল ফোনটাই যথেষ্ট। বিদ্যুৎ বিভাগে কর্মরত সমস্ত কর্মকর্তা কর্মচারীদের নির্ধারিত ইউনিফর্ম থাকতে হবে এবং সমস্ত ক্যাবল আন্ডারগ্রাউন্ড করতে পরামর্শ দেন বিদ্যুৎ সচিব।

গ্রাহক সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে উল্লেখ করে বিদ্যুৎ সচিব বলেন, রিভার ক্রসিং যত ক্যাবল আছে সবগুলো সাবমেরিন করতে হবে, গ্রাহক বাড়াতে হবে। মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার জন্য কমপক্ষে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ ব্যবহার করতে হবে বলে মন্তব্য করেন বিদ্যুৎ সচিব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.