ফখরুলের গাড়িবহরে হামলার মামলায় আসামী ২৬

0

নিজস্ব প্রতিবেধক, চট্টগ্রাম  : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়ি বহরে হামলার ঘটনায় দায়ের করা মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। তদন্ত প্রতিবেদন ১৮ জুলাইয়ের মধ্যে দাখিলের কথাও বলেছেন আদালত বাদির আইনজীবি অ্যাডভোকেট আব্দুস সাত্তার এসব জানান।

বুধবার (২১ জুন) বিকালে চট্টগ্রাম আদালতের অতিরিক্ত মুখ্য বিচারক হাকিম ও আইনশৃঙ্খলা বিঘ্নকারী দ্রুত বিচার আদালতের বিচারক আ স ম শহীদুল্লাহ কায়সার এ নির্দেশ দেন। একই আদালতে সকালে বিএনপি নেতা ও চট্টগ্রামের সাবেক জেলা পিপি অ্যাডভোকেট এনামুল হক বাদী হয়ে দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলার এজাহারে আসামির তালিকায় আছেন, সরওয়ার (৩৩), নাজিম উদ্দিন বাদশা (৩০), রাসেল (৩০), সাইফুল (২৮), মাহবুব (২৬), আনোয়ার (২৭), নেছার উল্লাহ (২২), বেলাল (৩২), পাভেল বড়ুয়া (৩০), ইকবাল হোসেন বাবুল (২৮), মাহিম (২৫), মো. ইউনুছ (৩৫), শামসুদ্দাহা সিকদার আরজু (৪২), আবু তৈয়ব (৩৪), এনামুল হক (৩৩), মুজাহিদ (২৮), বাপ্পা (২৭), মো হারুন (২৮), জাহাঙ্গীর আলম বাদশা (২৮), মো. রাসেল (২৬), মো. মহসিন (২৮), জাহেদ (৩০), জাহেদ (২৭), আলমগীর (২৮), নঈমুল ইসলাম (২৭) এবং শিমুল গুপ্ত (২৫)।

আসামিদের সবাই ছাত্রলীগ-যুবলীগ ও সরকারী দলের রাজনীতির সঙ্গে জড়িত। এদের মধ্যে শামসুদ্দোহা সিকদার আরজু উপজেলা যুবলীগের সভাপতি ও ইউনুছ সাধারণ সম্পাদক। শিমুল গুপ্ত উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে স্থানীয় সূত্রে জানা গেছে। তবে তাদের রাজনৈতিক পদবি মামলায় আরজিতে উল্লেখ করা হয়নি।

এ্যাডভোকেট এনামুল হক জানান, বিএনপি মহাসচিবের নিরাপত্তা বিঘ্নিত হওয়ায় মামলাটি করা হয়েছে। পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণের জন্য, গত রোববার সকালে বিএনপির প্রতিনিধি দল রাঙ্গুনিয়া যাওয়ার পথে অতর্কিত হামলার শিকার হয়। এ সময় মির্জা ফখরুল ও আমির খসরু মাহমুদসহ বেশ কয়েকজন আহত হন।

প্রসঙ্গত, রোববার(১৮জুন) সকাল সাড়ে ১০টার দিকে রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকায় বিএনপি নেতাদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। ওই হামলার পর রাঙামাটি যেতে না পেরে চট্টগ্রামে ফিরে আসেন মির্জা ফখরুলের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.