ফটিকছড়ি আ‘লীগে গ্রুপিং কোন্দল : পাল্টা-পাল্টি কমিটি

0

জাহাঙ্গীর উদ্দিন মাহমুদ, ফটিকছড়ি,সিটিনিউজ ::  চট্টগ্রামের ফটিকছড়িতে আওয়ামী লীগের রাজনীতিতে গ্রুপিং এখন তুঙ্গে।

এখানে আওয়ামী লীগ প্রকাশ্যে দু‘টি ভাগে বিভিক্ত হয়ে পড়েছে। একটি অংশ ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগ।

অপরদিকে বৃহৎ একটি অংশ নিয়ে ‘ফটিকছড়ি আওয়ামী পরিবার’ নামে পাল্টা কর্মসূচি আর রাজনীতিতে ‘শক্তির মহড়া’ চলছে। তারাই জের ধরে ফটিকছড়ির পৌর আ‘লীগের পাল্টা-পাল্টি দু‘টি কমিটি ঘোষণা করা হয়েছে।

গত ৩১ জুলাই একই সময়ে একটি চট্টগ্রাম নগরে অপরটি পৌর এলাকায় আলাদা আলাদা সম্মেলন করে ভিন্নভাবে দু‘জনকে সভাপতি-সম্পাদক করা হয়। উপজেলা আ‘লীগের মধ্যে বিরাজমান বিরোধের জের ধরে দু‘টি কমিটি দেওয়া হয়।

একটি কমিটির সভাপতি পৌর মেয়র মুহাম্মদ ইসমাইল এবং সাধারণ সম্পাদক মো.জসিম উদ্দিন। বিপুল নেতাকর্মীর উপস্থিতিতে প্রত্যক্ষ ভোটে এ কমিটি ঘোষিত হয়।

অপর কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা এমদাদুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক আবু বখতিয়ার চৌধুরী। যেখানে কিছু সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিকাল তিনটায় সদরের একটি কমিউনিটি সেন্টারে ফটিকছড়ি পৌর আ‘লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এস. এম খায়রুল বশরের সভাপতিত্বে প্রথম অধিবেশনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন আ‘লীগ নেতা এটিএম পেয়ারুল ইসলাম। সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা আ‘লীগের সভাপতি মজিবুল হক চৌধুরী। প্রধান আলোচক ছিলেন উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী।

বিশেষ অতিথি ছিলেন, উত্তরজেলা আ‘লীগের সদস্য অধ্যাপক শওকত হোসেন, খাদিজাতুল আনোয়ার সনি, স.ম বাকের, রুস্তম আলী, উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি বখতিয়ার সাঈদ ইরান।

অপরদিকে বিকাল পাঁচটায় পৌর আহবায়ক কমিটির ব্যানারে চট্টগ্রাম শহরের একটি অভিজাত হোটেলের হল রুমে সম্মেলন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা এমদাদুল ইসলাম চৌধুরী। আবু বখতিয়ার চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উত্তরজেলা আ‘লীগের সাংঘটনিক সম্পাদক ও ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবু। প্রধান আলোচক ছিলেন, উপজেলা আ‘লীগের সাবেক সাধারণ সম্পাদক সোলাইমান। বিশেষ অতিথি ছিলেন, উত্তরজেলা আ‘লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ফখরুল আনোয়ার, সাবেক সদস্য এইচ.এম আবু তৈয়ব, হারুয়ালছড়ি ইউপির সাবেক চেয়ারম্যান হাসান সরোয়ার আজ চৌধুরী প্রমুখ।

জানতে চাইলে উপজেলা আ‘লীগের সভাপতি মজিবুল হক চৌধুরী বলেন,‘ ফেইসবুকে কোন কমিটি হলে এসব কমিটির কোন ভিত্তি নেই। আমরা উপস্থিত থেকে প্রত্যক্ষ ভোটে পৌর এলাকায় ফটিকছড়ি পৌরসভা আ‘লীগের কমিটি গঠন করেছি।’

অপরদিকে জানতে চাইলে উত্তরজেলা আ‘লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ফখরুল আনোয়ার বলেন,

‘জেলার নির্দেশ ছিল সেপ্টম্বরে সম্মেলন করা। তড়িগড়ি করে উপজেলা আ‘লীগ সম্মেলন করায় আমরা পাল্টা কমিটি ঘোষণা করেছি।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.