বন্যা দূর্গত মানুষের পাশে থাকবে পুলিশ

0

শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর প্রতিনিধি::যে কোন দূর্যোগ কবলিত এলাকায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাড়াবে বাংলাদেশ পুলিশ। বাংলাদেশে যে সমস্ত দূর্যোগপূর্ণ সময় অতিক্রম করেছে সমস্ত দূর্যোগে পুলিশ ক্ষতিগ্রস্থদের পাশে ছিল। যা এখনো বিদ্যমান রয়েছে। পুলিশ জনগণের বন্ধু হয়ে বন্যা কবলিত মানুষের পাশে দাড়াতে ছুটে এসেছে। পুলিশের ইফতার মাহফিল বাতিল করে অসহায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করে মানুষের পাশে দাড়িয়েছে।
বুধবার (২১ জুন) দুপুর ২টায় পোকখালী ইউনিয়নের গোমাতলী এলাকায় ত্রাণ বিতরণে উপরোক্ত কথাগুলো বলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামান পিপিএম, বিপিএম। ঐদিন পশ্চিম গোমাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে প্রাকৃতিক দূর্যোগে বিপন্ন মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে পুলিশ সুপার ড. এ.কে.এম ইকবাল হোসেনের সভাপতিত্বে ঈদগাঁও তদন্ত কেন্দ্রের এসআই দেবাশীষ সরকারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ডিআইজি মনিরুজ্জামান আরো বলেন, দীর্ঘদিন ধরে বেড়ীবাঁধ না থাকায় প্রতিনিয়ত ঝুঁকির মধ্যে রয়েছে অত্র এলাকার মানুষ। তিনি বেড়ীবাঁধ সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান।

এ সময় এলাকাবাসীর কাছে সহানুভূতি জানিয়ে বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন বান্ধব সরকার। তিনি সকল স্থানে উন্নয়ন করে আসছেন। এটিও সংস্কারের জন্য উদ্যোগ নিবেন বলে আশা প্রকাশ করেন এ পুলিশ কর্মকর্তা। সভাপতির ভাষণে জেলা পুলিশ সুপার এ.কে.এম ইকবাল হোসেন বলেন, ত্রাণ বিতরণে প্রশাসনের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও এগিয়ে আসার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার আফছারুল কবির টুটুল, সদর সার্কেলের এএসপি রুহুল কুদ্দুছ, চকরিয়া সার্কেলের এএসপি কাজী মতিউল ইসলাম, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সারওয়ার কাবেরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়–য়া, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বখতিয়ার উদ্দীন চৌধুরী, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ খায়রুজ্জামান, স্থানীয় চেয়ারম্যান রফিক আহমদ, এএসআই আহসান মোর্শেদ, মাঈনুদ্দীন, পেয়ার উদ্দীন, ইসলামাবাদ আওয়ামীলীগ সেক্রেটারী সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা নুরুল হাকিম নুকী, জেলা ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম, ছাত্রনেতা ওমর ফারুক জয়, মেম্বার আলা উদ্দীন, দুখু মিয়া, মোহাম্মদ আলম, লুৎফুর রহমান লুতু, সহ পুলিশ প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা। এসময় পোকখালী গোমাতলী এলাকার ৫ শতাধিক বন্যা দূর্গত মানুষের কাছে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.