বরকল ছালামতিয়া মাদ্রাসা কমিটির নির্বাচিত সভাপতি ফিরোজ

0

সিটিনিউজডেস্ক : চন্দনাইশ উপজেলাস্থ বরকল ছালামতিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসা ২০১৭-২০১৯ পরিচালনা কমিটি গত গত ১৯ এপ্রিল’১৭ বুধবার গঠিত হয়। বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ শওকত হোসেন ফিরোজ কে সভাপতি, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মনছুরুল আলমকে সদস্য সচিব, মুহাম্মদ মাহবুবুল আলম চৌধুরীকে দাতা সদস্য, মুহাম্মদ সেলিম উদ্দিন সিকদারকে শিক্ষানুরাগী সদস্য, মুহাম্মদ ফেরদৌসুল আলম, মুহাম্মদ হাসান খান, মুহাম্মদ আবুল বশর চৌধুরীকে অভিভাবক সদস্য, মাস্টার মুহাম্মদ এনামুল হক, প্রফেসর মুহাম্মদ বেলাল উদ্দিন, রোকসানা আকতারকে শিক্ষক প্রতিনিধি করে ১০ সদস্য বিশিষ্ট মাদ্রাসা পরিচালনা কমিটি গঠন করা হয়।

নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মোহাম্মদ শওকত হোসেন ফিরোজ বলেন, আমাদের স্বাধীনদেশকে নিয়ে আজ বহুমুখি ষড়যন্ত্র হচ্ছে। নৈতিকতার অবক্ষয় হচ্ছে। এসবের মোকাবেলায় তথ্য ও প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষার পাশাপাশি নতুন প্রজন্মকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

তিনি আরো বলেন ১৯৬৮ সালে আলহাজ্ব সোনা মিয়া চৌধুরী (রহ.) বরকল ছালামতিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করে দক্ষিণ চট্টগ্রামের সাধারণ ছাত্রদের মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত হওয়ার যে সুযোগ করে দিয়েছেন তার জন্য সমাজ তার নিকট চিরঋণি। সোনা মিয়া চৌধুরীর স্বপ্ন ছিল মুসলমানদের সন্তানরা ইসলামের সঠিক দর্শন আহলে সুন্নাত ওয়াল জমা’আতের মতাদর্শে শিক্ষিত হবেন। তার স্বপ্ন বাস্তবায়নে আমাদের প্রত্যাককে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি তার দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মনসুরুল আলম। বক্তব্য রাখেন মাহবুবুল আলম চৌধুরী, ফেরদৌসুল আলম চৌধুরী, মোহাম্মদ হাসান খান, মোহাম্মদ আবুল বশর চৌধুরী, মাস্টার এনামুল হক, মুহাম্মদ বেলাল উদ্দীন, রোকসানা আকতার, সাঈদ ইবনে খায়ের, মোঃ বদরুল হক, আবু ইউছুপ শিহাব, সোলাইমান, মাওলানা শামসুদ্দীন জামী, প্রফেসর সৈয়দ ওসমান গণী, মাওলানা হাফেজ মুহাম্মদ ছিবগতুল্লাহ চৌধুরী, মাওলানা মুহাম্মদ শফিকুল্লাহ হালিমি, মাওলানা মুহাম্মদ দিদারুল আলম চৌধুরী, মাওলানা মুহাম্মদ মঈন উদ্দিন চৌধুরী, মাওলানা আবুল হাসেম, মাষ্টার মুহাম্মদ ইকবাল, মাষ্টার আমির হোসেন, হাফেজ মুহাম্মদ শফিউল করিম, মুহাম্মদ মোশারফ হোসেন, আমেনা খাতুন, অশোক কুমার সুশিল, মামুন মিয়া, শারমিন আক্তার, শারমিন সুলতানা প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.