বরমা কলেজে জাতীয় শোক দিবস পালন

0

নিজস্ব প্রতিনিধি :: বরমা ডিগ্রি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৭ উপলক্ষে বৃক্ষরোপণ , আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অধ্যাপক আবুল মনছুর মোহাম্মদ হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যাপক রতন কুমার দাশ, অধ্যাপক শিবু প্রসাদ সুর, অধ্যাপক মো. খালেদুররহমান, অধ্যাপক মুবিনুর রহমান চৌধুরী, অধ্যাপক আনিসুল মালেক, অধ্যাপক আবু তৈয়ব, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল।

ছাত্রছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন মাহমুদুল হাসান, প্রান্তি দেব, শাওন বড়ুয়া, এনামুল হক, রকিবুল ইসলাম, মুহাম্মদ সাইমন হক, মো. আরমান, ঐশী ধর, তোফাইতুল জান্নাত, জান্নাতুন নুর আনিকা, সাদিয়া আফরিন প্রমুখ।

পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শুরুতে শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী শোক দিবস উপলক্ষে দুটি গাছের চারা রোপণ করা হয়।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের নয়, বিশ্বের নন্দিত নেতা এবং রাজনীতির মডেল।

তিনিই স্বাধীনতার ঘোষক, তিনিই জাতির পিতা।

সেদিনের মর্মান্তিক হত্যাকাণ্ড বনের পাশবিকতাকেও হার মানিয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল প্রকৃত অর্থে দেশকে সোনার বাংলা ও সুখী সমৃদ্ধশালী করার।

তাঁরই কন্যা সে স্বপ্ন পূরণ করতে আজ দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। রূপকল্প বাস্তবায়ন হলে দেশ সুখী স্বনির্ভর ও ডিজিটাল বাংলাদেশে পরিণত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.