বর্তমান সরকার দারিদ্র্য বিমোচনে কাজ করছে

0

শহিদুল ইসলাম উখিয়া (কক্সবাজার )::উখিয়ার পার্শবর্তী নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদে ভিজিডি খাদ্য কর্মসুচির কার্ড বিতরণ অনুষ্ঠান সোমবার সম্পন্ন হয়েছে। সকাল ১১ টায় ঘুমধুম ইউনিয়ন পরিষদ হল মিলনায়তনে উপকারভোগী অসচ্ছল-হতদরিদ্র পরিবারের মাঝে ২০১৭-১৮ অর্থসালের খাদ্যচক্রের কার্ড আনুষ্ঠানিক তুলে দেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দারিদ্র্য বিমোচনে নিরলস কাজ করে চলছে। র্তৃণমুল থেকে সারাদেশে ব্যাপী নানা মুখী উন্নয়নের পাশাপাশি প্রতিটি পরিবার যেন ৩বেলা ভাত খেয়ে কিছু সঞ্চয় করতে পারে এ বিষয়ে সজাগ থাকতে হবে। প্রতি মাসে ৩০ কেজি করে ২৪মাস চাল পাবে ঘুমধুম ইউনিয়নের ৬৮৫ পরিবার। পবিত্র কোরান তেলাওয়াত ও ত্রিপীঠক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

সভাপতির বক্তব্যে উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, পুর্বের পরিষদের নানা অনিয়ম -দুর্নীতির উর্ধ্বে উঠে সচ্ছ প্রক্রিয়ায় ভিজিডি উপকারভোগী তালিকাভুক্ত করা হয়। আনুষ্ঠানিক ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে ভিজিড কার্ড বিতরণ সচ্ছতার বহিঃপ্রকাশ।

ইউপি সচীব এরশাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামাল উদ্দিন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বাবু বীর বাহাদুর এমপির প্রতিনিধি আলহাজ্ব খাইরুল বশর, সমন্বয়ক ও নাইক্ষ্যংছড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব রাজা মিয়া প্রমুখ।

এ সময় বিশেষ অতিথি ছিলেন ঘুমধুম ইউপির প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিন, আবদুল করিম, সুবত বড়ুয়া, ক্যামেরাও চাকমা, ফাতেমা বেগম, খালেদা বেগম, চিংমে চাকমা, আবদুল গফুর, ছৈয়দ আলম,দিল মোহাম্মদ ভুট্টো, বাবুল চাকমা, শাহ আলম, ঘুমধুম ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আবদু সুক্কুর, নুরুল আলম, আবছার কামাল, গোলাম ছোবহান, নুর হোছন, আবদুর রহমান সহ বিভিন্ন রাজনৈতিক ও সুশীল সমাজ, ইউপি সদস্য-সদস্যরা, গ্রাম পুলিশ সহ নেতৃত্বগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সমাপ্তির মুহুর্তেই নাইক্ষ্যংছড়ি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামাল উদ্দিন এর অবসর জনিত কারণে পরিষদের পক্ষ থেকে বিদায়ী সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের পূর্বে ইউএনও সরওয়ার কামাল ঘুমধুমের ইসলামীক মিশন চিকিৎসা কেন্দ্র ও ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এ সময় তাকে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও ম্যানেজমেন্ট কমিটির সদস্যরা ফুলেল শুভেচ্ছা জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.