বাঁশখালীতে দূর্গাপূজার ব্যাপক প্রস্তুতি

0

বাঁশখালী প্রতিনিধি::বাঁশখালীতে নানা আয়োজনে অনুষ্ঠিত হলো শুভ মহালয়া। এ উপলক্ষ্যে বাঁশখালীর জলদী ঋষিমঠ ও মিশনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিকে ঋষিমঠ ছাড়াও বাঁশখালীর নাপোড়া কালীবাড়ীসহ বিভিন্ন স্থানে শুভ মহালয়া উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অপরদিকে বাঁশখালীতে এবার সার্বজনীন ৮২টি ও ঘটপূজাসহ ব্যক্তিগত ৯৬ টি পূজা মন্ডপে দূর্গা পূজা উদ্যাপনের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। ঝুঁকিপূর্ণ পূজা মন্ডপ গুলোতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানা যায়।

এদিকে দেবীর আগমনী বার্তা নিয়ে শুভ মহালয়া উপলক্ষ্যে আলোচনা সভা গতকাল মঙ্গলবার জলদী ঋষিমঠ ও মিশনে অনুষ্ঠিত হয়। এতে মঙ্গল প্রদীপ প্রজজ্জলন করেন জলদী ঋষিমঠ ও মিশনের উপাধ্যক্ষ শ্রীমৎ স্বামী রামানন্দ পুরী মহারাজ। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী পূজা উদ্যাপন পরিষদের সভাপতি প্রদীপ গুহ। বক্তব্য রাখেন, অধ্যাপক বাবুল কান্তি দেব বাবলা, সাধারণ সম্পাদক রাকেশ দাশ গুপ্ত, উপদেষ্টা দিলীপ দত্ত, সাংস্কৃতিক সম্পাদক মিলন দাশ গুপ্ত, সহ-প্রচার সম্পাদক বিশ্বজিৎ সুশীল নিলয়, গীতা শিক্ষক কাজল চক্রবর্ত্তী, পূজা পরিষদের সদস্য অসীম সুশীল, সুব্রত সুশীল প্রমুখ।

এদিকে বাঁশখালী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ গুহ বলেন, বাঁশখালীতে এবার ৮২টি সার্বজনীন ও ৯৬টি ব্যক্তিগত পূজা মন্ডপে দূর্গোৎসব অনুষ্ঠিত হবে। আমরা চাই সকলের সহযোগিতায় শান্তিপূর্ণ ভাবে দূর্গোৎসব উদ্যাপন। তার জন্য ইতিমধ্যে জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে শুরু করে বাঁশখালীতে প্রশাসনের সাথে মতবিনিময় সভা করা হয়েছে। আশা রাখি সকলের অংশগ্রহণে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে পারবো এবারের দূর্গোৎসব।

বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন বলেন, আসন্ন শারদীয়া দূর্গোৎসব সুশৃঙ্খল সম্পন্ন করার লক্ষে ব্যাপক পুলিশী টহল থাকবে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে আনসার বাহিনী মোতায়েন থাকবে। পূজার্থীদেরকে শৃংখলার মধ্যে পূজা মন্ডপ পরিদর্শনের জন্য আহবান জানান তিনি। তিনি আরো বলেন, প্রশাসনের পাশাপাশি পূজারী এবং সর্বস্তরের জনগণের অংশগ্রহণে বাঁশখালীতে শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠিত হবে এটাই আমাদের চাওয়া।

বাঁশখালীতে শান্তিপূর্ণ ভাবে পূজা উদ্যাপন উপলক্ষ্যে বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী আগামী ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর শারদীয়া দূর্গোৎসব শান্তিপূর্ণ ভাবে উদ্যাপনের লক্ষে সকলের সহযোগিতা চেয়ে বলেন, ধর্ম যার যার উৎসব সবার এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকলের অংশগ্রহণে পূজা সফল ভাবে সম্পন্ন করতে হবে। যাতে করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে প্রশাসনকে সক্রিয় থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.