বাঁশখালীর ইউপি নির্বাচনের অপেক্ষায় প্রার্থীরা

কল্যাণ বড়ুয়া মুক্তা, বাঁশখালী :  সারাদেশের ইউপি নির্বাচন শেষ হয়ে গেলেও ঘাটে এসেও তরী ভিড়াতে পারেনি বাঁশখালীর নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা। ফলে বর্তমানে রমজানের ঈদ মৌসুমে প্রার্থীদের কাছে ভোটারদের নানা ধরনের বায়নার কারণে মন ভাল নেই নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা তারাও ইউপি নির্বাচনের অপেক্ষায় রয়েছে । তাদের মতে বর্তমানে ভোটারদের কাছে দেখা করতে গেলেই ঈদ উপলক্ষে নানা ধরনের বায়না ধরছে ভোটাররা। কিন্তু সে সব বায়না পূরণের সামর্থ্য অনেক প্রার্থীর না থাকলেও কলা কৌশলে দীর্ঘ সময় পার করতে হচ্ছে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের। তার উপর এখনো পর্যন্ত নির্দিষ্ট হয়নি বাঁশখালীর নির্বাচন কখন হবে সেই দিনক্ষণ। এদিকে গতকাল বাঁশখালীর নির্বাচন কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলামকে বদলী করে নতুন নির্বাচন কর্মকর্তা হিসেবে খ.ম. আরিফুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়।

সূত্রমতে বাঁশখালী উপজেলার ১৪টি ইউনিয়নের নির্বাচন সর্বশেষ নির্বাচন কমিশন ঘোষিত তারিখ ৪ জুন অনুষ্ঠিত হওয়ার জন্য সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে ছিল। এরই মধ্যে ঘূর্ণিঝড় রোয়ানু আক্রান্ত হওয়ার পর ক্ষতিগ্রস্থ খানখানাবাদ, গন্ডামারা ও ছনুয়া এলাকার নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। অপরদিকে সীমানা বিরোধ নিয়ে হাইকোর্টে মামলার প্রেক্ষিতে ৬ মাসের জন্য নির্বাচন স্থগিত করা হয় সাধনপুর ইউনিয়নের।

এসবের আলোচনার শেষ হতে না হতেই ১ জুন নির্বাচন কর্মকর্তা ও বাঁশখালীর সাংসদের মধ্যে সংঘটিত ঘটনার জের ধরে নির্বাচন কমিশন বাঁশখালীর সকল ইউনিয়নের নির্বাচন স্থগিত করে। তার উপর নির্বাচন কর্মকর্তা ৩ জুন বাঁশখালী থানায় সাংসদসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এ মামলায় সাংসদসহ অপরাপর আসামীরা ১২ জুন হাইকোর্টে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তাদেরকে ২০ জুনের মধ্যে নিু আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে ১৬ জুন সাংসদসহ অপরাপর আসামীরা বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রাপ্ত হয়। এতকিছুর পরেও এখনো পর্যন্ত দিনক্ষণ ঠিক করা হয়নি নির্বাচনের।

এদিকে দীর্ঘ সময় নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের গণসংযোগ চালিয়ে যাওয়া ভোটারদের সাথে যোগাযোগ রক্ষা করা, রমজান মৌসুমে ভোটারদের নিয়ে নানা ভাবে ইফতার মাহফিলসহ অন্যান্য আয়োজন করতে গিয়ে চরম ভাবে বেকায়দায় আছে বলে জানান বেশ কয়েকজন প্রার্থী। তবে নাম প্রকাশ না করা শর্তে এসব প্রার্থী বলেন, বর্তমানে ঈদ সমাগম হওয়ায় অনেক ভোটার তাদের কাছে নানা ধরনের বায়না করছে। এসব বায়না পূরণ করতে আমরা অনেকেই যথাযথ ভাবে সক্ষম নই।

ভোটাররা বিরূপ হতে পারে এ আশংকায় নানা ভাবে কালক্ষেপন করতে হচ্ছে বলে জানান প্রার্থীরা। অনেক প্রার্থী সাধারণ ভোটারদের মন রক্ষা এবং যথাযথ ভাবে চালিয়ে নিতে ধার দেনারও আশ্রয় নিয়েছে বলে জানান। বাঁশখালীর নির্বাচন ঈদের পরে কখন হবে সেই দিনক্ষণের আশায় প্রহর গুনছে প্রার্থীরা।

এ বিভাগের আরও খবর

Comments are closed.