বাঁশখালীর  উন্নয়নে সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে

0

বাঁশখালী প্রতিনিধি ::ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্থ বাঁশখালীর বাহারছড়া এলাকা পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি এ সময় ক্ষতিগ্রস্থ এলাকার লোকজনদের সাথে কথা বলেন এবং কিভাবে বাঁশখালীর উপকূলীয় স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের মাধ্যমে জনজীবনের নিরাপত্তা বিধান করা যায় সে ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

তিনি গতকাল বাঁশখালীর উপকূলীয় বাহারছড়া এলাকা পরিদর্শন করেন এবং বাহারছড়া ইউনিয়ন পরিষদে ক্ষতিগ্রস্থ জনগণের মাঝে ত্রাণ বিতরণ করেন এবং পরে ডাকবাংলোতে প্রশাসনিক কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভা করেন। ঘূর্ণিদুর্গত বাহারছড়া এলাকা পরিদর্শন শেষে বাহারছড়া ইউনিয়ন পরিষদে ত্রাণ বিতরণ ও আলোচনা সভা চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি, বিশেষ অতিথি ছিলেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা সচিব শাহ্ কামাল প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা দুর্যোগ ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, সহকারী পুলিশ সুপার (সার্কেল আনোয়ারা) মফিজ উদ্দিন, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর পরিচালক রুহুল আমিন, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম. শাহাদত আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, আওয়ামীলীগ নেতা মোস্তাক আলী চৌধুরী টিপু, মুজিবুল হক চৌধুরী, জিল্লুল করিম শরীফি, সেলিম উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, বাঁশখালী হলো দুর্যোগ প্রবণ এলাকা। এই এলাকার উন্নয়নে প্রধান মন্ত্রী সব সময় আন্তরিক। বাঁশখালীর উপকূলীয় বেড়িবাঁধের নির্মাণ কাজ চলছে। এই বেড়িবাঁধ না হলে জনগণ ঘূর্ণিঝড় মোরার সাথে সাথে সাগরের পানিতেও ডুবতে হতো।

এজন্য তিনি বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বাঁশখালী প্রতিটি দুর্যোগে ক্ষতিগ্রস্থ হয়ে থাকে এবং সরকারের পক্ষ থেকে এই এলাকার দুর্যোগ কবলিত মানুষের জন্য যতটুকু সম্ভব সার্বিক সহযোগিতা প্রদানসহ খানখানাবাদের পানি উন্নয়ন বোর্ডের পোল্ডারের বাহিরে বাঁধ নির্মাণের জন্য আগামী মঙ্গলবার ২০ লক্ষ টাকা প্রদান করবেন বলে ঘোষণা দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.