বান্দরবানে বিজিডি কার্ড বিতরণে বাড়তি টাকা আদায়

0

ওমর ফারুক, বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ২নং তারাছা উইনিয়ন পরিষদের বিরুদ্ধে ভিজিডি কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। সরকারি খরচের কথা বলে উপকারভোগীদের থেকে কার্ড প্রতি ছয়’শ টাকা আদায় করেছে তাঁরা। প্রতিমাসে চাউল বিতরণের বিপরীতে দুশত টাকা সঞ্চয় নেয়ার কথা থাকলেও আদায় করেছে ছয়শত টাকা। ৪৫০টি ভিজিডি কার্ডে দুই লক্ষ ৭০ হাজার টাকা ভিজিডি খাতে অনিয়ম করেছে।

ভুক্তভোগীরা জানান, ছয়’শ থেকে একহাজার টাকার বিনিময়ে কয়েকজন ইউ.পি সদস্য উপকার ভোগীদের কার্ড বিক্রি করেছেন। যারা টাকা দেয়নি তাঁদের কার্ডও দেয়া হয়নি।
আলীমা বেগম প্রকাশ জোহরার মা জানান, ভিজিডি কার্ড পাওয়ার জন্য সংরক্ষিত ১,২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা সদস্যাকে তিনশ টাকাসহ চেয়ারম্যানের উপস্থিতিতে ৫মাস আগে আবেদন জমা দিয়েছি, টাকা কম হওয়ায় এখনো পর্যন্ত কার্ড দিচ্ছে না তাঁরা।

এসব ব্যাপারে ইউ.পি সদস্য মোর্শেদ আলম জানান, নাম নিবন্ধন ও বিভিন্ন খরচ বাবদ ছয়’শ টাকা নেয়া হয়েছে। চেয়ারম্যান উথোয়াই চিং মার্মা জানান, ছয়’শ টাকা নেয়ার বিষয়টি আমি জানতাম না, এখন জেনেছি। রোয়াংছড়ি উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরী জানান, ভিজিডি কার্ডে সঞ্চয় বাবদ দুইশ টাকা নেয়া যাবে, অতিরিক্ত নেয়ার সুযোগ নাই। কেউ আদায় করলে তা বেআইনী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.