বিচ্ছিন্ন সংঘর্ষের মধ্যে বাঁশখালীতে ভোট গ্রহণ শেষ

0

নিজস্ব প্রতিবেদক::বাঁশখালী উপজেলার কাথরিয়া ইউনিয়নের ভোট গ্রহণচলাকালে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনায় ১০ বছর বয়সী এক মেয়ে শিশুসহ তিনজন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুর পৌনে ১টার দিকে সংঘাতের পর দক্ষিণ বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। তবে প্রায় আধঘন্টা পর পরিস্থিতি আবারও স্বাভাবিক হয়েছে।

দক্ষিণ বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে গুলি বিনিময়ে আহতরা হল, এরশাদ, খোরশেদ এবং ১০ বছর বয়সী মেয়ে শামীমা।
আহতদের উদ্ধার করে প্রথমে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

কাথারিয়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইবনে আমিন এবং একই দলের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদিনের মধ্যে এই সংঘাতের ঘটনা ঘটে।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, হঠাৎ করে সংঘর্ষ হয়েছিল। এতে আধাঘণ্টার মতো ভোটগ্রহণ বন্ধ ছিল। এরপর পরিস্থিতি আবার স্বাভাবিক হয়।

স্থানীয় সূত্র জানায়, কেন্দ্রের বাইরে প্রথমে ধাওয়া পাল্টা ধাওয়ার পর একজন প্রার্থীর সমর্থকের বাড়িতে গিয়ে গুলি চালায় প্রতিপক্ষের সমর্থক সন্ত্রাসীরা। পরে ওই প্রার্থী সমর্থকরাও পাল্টা গুলি চালায়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মুহাম্মদ রেজাউল মাসুদ বলেন, সংঘর্ষে তিনজন আহত হওয়ার খবর শুনেছি। তাদের স্থানীয় কমপ্লেক্সে নেওয়া হয়েছিল। ঘটনার পর দক্ষিণ বাগমারা কেন্দ্রের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে বলে তিনি জানান।

এদিকে একই ইউনিয়নে একই ওয়ার্ডে কাথারিয়া মাদ্রাসা কেন্দ্রেও দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওযা পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গছে।

উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে দুইটি ইউনিয়ন বাদে বাকী ইউনিয়ন গুলোতে শান্তিপূর্ণভাবে গ্রহণ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, চট্টগ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচনের শেষ ধাপে গত বছরের ৪ জুন বাঁশখালীর ১৪ ইউপিতে ভোট হওয়ার কথা থাকলেও নির্বাচনের আগে স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান নির্বাচনী কর্মকর্তাকে মারধর করলে ভোট স্থগিত করা হয়। পরে ভোটগ্রহণের উদ্যোগ নিয়ে শেষ পর্যন্ত বাশঁখালীতে নির্বাচন হয় নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.