বিজ স্টার:সিজন-১ এর চ্যাম্পিয়ন টিম-ইনসেপশন

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের ছাত্রছাত্রীদের স্কিল ডেভেলপমেন্টের জন্য সক্রিয় সংগঠন “একাউন্টিং কমিউনিকেশন ক্লাব (এসিসি)”। এই ক্লাবটির যাত্রা শুরু হয় ২০১৩ সালে। বর্তমান প্রেসিডেন্ট জনাব মো. তাজবিউল হাসান এবং জেনারেল সেক্রেটারি জনাব মনোয়ার হোসেন।

ক্লাবটি ২০১৩ সাল থেকে বিভিন্নভাবে শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রম উন্নয়নের লক্ষে জোরালো ভূমিকা পালন করে আসছে। সেই ধারাবাহিতায় ক্লাবটি আয়োজন করেছে নিজ ডিপার্টমেন্টের স্টুডেন্টদের জন্য “Biz Star: Season-1” শিরোনামে পেজেন্টেশন কম্পিটিশন। কম্পিটিশনটি শুরু হয় ২৫ জুলাই তিনটি ধাপে। এতে প্রায় ২৫ টি টিম অংশ নেয়। ২৫ জুলাই প্রিলি: রাউন্ড, ৩১ জুলাই সেমিফাইনাল এবং ৬ আগস্ট অনুষ্ঠিত হয় গ্রান্ড ফিনালে। গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত হয় ৪ টি টিম নিয়ে। এতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে “টিম-ইনসেপশন এবং রানার আপ হয় “টিম-ব্লেজন”।

গ্রান্ড ফিনালেতে উপস্থিত ছিলেন ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. মো. আবদুর রহমান,প্রফেসর ড. মো. আনোয়ারুল কবির, সহযোগী অধ্যাপক জনাব আলী আরশাদ চৌধুরী, সহকারী অধ্যাপিকা জনাবা মৌরি দে, সহকারী অধ্যাপক জনাব কাউছার হামিদ এবং সহকারী অধ্যাপক জনাব শফিউর রহমান চৌধুরী। শিক্ষকেরা তাদের বক্তব্যে শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রম যে কতটা গুরুত্বপূর্ণ তা তুলে ধরেন। এছাড়াও, শিক্ষকেরা ক্লাবকে সর্বদা সহযোগীতা করার আশ্বাস দিয়েছেন। ক্লাবের প্রেসিডেন্ট তার বক্তব্যে ক্লাবের অর্জন এবং কার্যক্রমগুলো তুলে ধরেন। ক্লাবটির জেনারেল সেক্রেটারি মনোয়ার বলেন, ডিপার্টমেন্টের স্টুডেন্টদের এক্সটার্নাল স্কিল বাড়াতে ক্লাবটি এমন আরো বিভিন্ন কম্পিটিশনের ধারা অব্যাহত রাখবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.