বিশ্বকাপে যুক্ত হচ্ছে লন্ডন স্টেডিয়াম

0

খেলাধুলা : ইংল্যান্ডে আসন্ন ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে যুক্ত হচ্ছে অলিম্পিক স্টেডিয়াম হিসেবে পরিচিত লন্ডন স্টেডিয়াম। দেশটির সবচেয়ে বেশি দর্শক ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটিতে ইতোমধ্যে বিশ্বকাপের জন্য কাজ শুরু করা হয়েছে।

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত আসরটিতে লন্ডন স্টেডিয়াম সহ মোট ১২টি ভেন্যুতে খেলা হবে। যেখানে ৪৮টি ম্যাচ হওয়ার সূচি রয়েছে। আর এই ভেন্যুতে গ্রুপ পর্বে দুটি ম্যাচ রাখার আশা করছে আয়োজক কিমিটি।

মোট ৬০ হাজার দর্শকের মাঠটিতে একটি ম্যাচ থাকবে স্বাগতিক ইংলিশদের। যার টিকিট ইতোমধ্যে বিক্রি শেষ। এই ভেন্যুটি দেশটির ক্রিকেটের সবচেয়ে বড় মাঠ লর্ডস (৩০ হাজার দর্শক) থেকে দ্বিগুণ আসন থাকবে।

এ ব্যাপারে ইসিবির প্রধান নির্বাহি টম হ্যারিসন জানান, ‘যুক্তরাজ্যে বিশ্বকাপে ৬০ হাজার দর্শকের স্টেডিয়ামটি পাওয়া হবে দুর্দান্ত। লন্ডন স্টেডিয়ামের কাঠামো অসাধারণ। এত বড় মাঠ এই দেশে দ্বিতীয়টি নেই।’ এদিকে সবচেয়ে বড় মাঠ হলেও এই ভেন্যুতে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হবে না। যদিও ২০১২ অলিম্পিকের অনুষ্ঠান এখানেই হয়েছিল।

২০১৯ সালের ৩০ মে থেকে বিশ্বকাপের আসর শুরু হবে। আর ফাইনালের মধ্যদিয়ে ১৫ জুলাই আসরটির পর্দা নামবে। ৫০ ওভারের সবচেয়ে বড় এই আসরটিতে এবার সরাসরি আটটি দল অংশগ্রহণ করবে। আর বাছাইপর্ব খেলে বাকি দুই দেশ উঠে আসবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.