বোয়ালখালীতে একুশের প্রথম প্রহরে বিশৃঙ্খলা : আ.লীগের দু’পক্ষের হাতাহাতি

0

বোয়ালখালী প্রতিনিধি:একুশের প্রথম প্রহরে ফুল দেয়ার সময় বোয়ালখালী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনাওে ব্যাপক বিশৃঙ্খলা ও হাতাহাতির ঘটনা ঘটেছে। শহীদ বেদিতে ফুল দেয়াকে কেন্দ্র করে মারামারি, হাতাহাতিতে জড়িয়েছে এতে আওয়ামীলীগের দু’পক্ষের অনুসারীরা। এসময় শ্রমিকলীগ, ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ
অনুসারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আমিনের নেতৃত্বে নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিতে উপজেলা অবস্থান নেয়। এছাড়া উপজেলা প্রশাসন, মোছলেম অনুসারী উপজেলা শ্রমিকলীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হন।

রাত ১১টা ৫৫মিনিটের মাথায় দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কুয়েতে নিযুক্ত রাষ্ট্রদূত আবুল কালাম অনুসারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আহমদ হোসেনের নেতৃত্বে শহীদ মিনারে ফুল দিতে আসলে পুলিশি বাধার মুখে পড়ে।উপজেলা প্রশাসন ফুল দেয়ার সময় একই সাথে মোছলেম অনুসারী উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তালুকদারের নেতৃত্বে শ্রমিক নেতারা শহীদ বেদিতে পুষ্পস্তবক দিয়ে দেয়। পরে কে বা কারা তা ছুঁড়ে ফেললে তা
ভেঙ্গেচুরে যায় ও পদদলিত হয়।

এ নিয়ে দু’পক্ষ উপজেলা চত্বরে হাতাহাতি ও মারামারিতে লিপ্ত হয়। এরপর উপজেলা পুরাতন আদালত ভবনের সামনে ও উপজেলা সদরের সামনে সড়কে আবুলকালাম অনুসারীদের মারধর করা হয়। এতে আবুল কালাম অনুসারী পৌর আ.লীগ নেতা জসিম ও উপজেলা যুবলীগের সভাপতি মো. সেলিমসহ বেশ কয়েকজন নেতা আহ হন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

মোছলেম উদ্দিন অনুসারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী বলেন, সুশৃঙ্খলভাবে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। তবে পৌর সদরের রাস্তায় স্থানীয় ছেলে পেলেরা মারামারি করেছে বলে শুনেছি।আবুল কালাম অনুসারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আহমদ হোসেন বলেন, পূর্ব পরিকল্পিত ভাবে হামলা করা হয়েছে। এতে আমাদের বেশ কয়েকজন নেতৃবৃন্দকে মারধর করে আহত করেছে। এঘটনা রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে।

মোছলেম উদ্দিন অনুসারী উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তালুকদার বলেন, আমাদের দেয়া পুষ্পস্তবক অবৈধ কমিটির লোকজন ফেলে দিয়ে ভাঙ্গচুর করেছে। এ অবৈধ কমিটিকে প্রতিরোধ করার পাশাপাশি তাদেও আশ্রয় প্রশ্রয়দাতা স্থানীয় সাংসদকে রাতে এক সংক্ষিপ্ত সমাবেশে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী বলেন, পুলিশ উপজেলা চত্বরে কোনো ধরণের বিশৃঙ্খলা ঘটতে দেয়া হয়নি। তবে ফুল দেয়াকে কেন্দ্র করে হাতাহাতির চেষ্ঠা হয়েছিল বলে জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.