ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন চিটাগাং চেম্বারের

0

নিজস্ব প্রতিবেদক::পবিত্র রমজান মাসে নিম্ন আয়ের জনগণের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি।

শনিবার (২৭ মে) সকালে চেম্বার হাউস সম্মুখে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এ সময় চেম্বার পরিচালকবৃন্দ এ. কে. এম. আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এম. এ. মোতালেব, মোঃ জহুরুল আলম, মাহবুবুল হক চৌধুরী (বাবর), মোহাম্মদ হাবিবুল হক, সরওয়ার হাসান জামিল, এস. এম. শামসুদ্দিন, অঞ্জন শেখর দাশ, মোঃ রকিবুর রহমান (টুটুল) ও মোঃ জাহেদুল হক উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, সাধারণ মানুষ যাতে সহনীয় পর্যায়ে ভোগ্যপণ্য কিনতে পারে সেজন্য অত্র চেম্বার নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ভর্তুকি মূল্যে সাধারণের মাঝে বিক্রয় করে আসছে। মানুষ যাতে রমজানে তার কাঙ্খিত পণ্য সংগ্রহ করতে পারে সে ব্যাপারে চেম্বার সচেষ্ট রয়েছে। তাই চাল, চিনি ইত্যাদি নির্ধারিত মূল্যের চেয়ে অনেক কম মূল্যে বিক্রয় করা হচ্ছে। মাহবুবুল আলম সকল ক্রেতাদের সারা মাসের পণ্য এক সাথে ক্রয় না করে বাজারে চাহিদা সরবরাহের মধ্যে ভারসাম্য বজায় রেখে পণ্যমূল্য স্থিতিশীল রাখার আহবান জানান।

তিনি চট্টগ্রাম তথা দেশের সকল ব্যবসায়ী শিল্প প্রতিষ্ঠান, কর্পোরেট হাউস এবং বিভিন্ন এসোসিয়েশনসহ সামর্থবানদের সামাজিক দায়বদ্ধতার অংশহিসেবে এ ধরণের উদ্যোগ গ্রহণের পাশাপাশি ধর্মীয় উৎসবগুলোকে সামনে রেখে উন্নত বিশ্বের মত বিশেষ মূল্য ছাড়ে পণ্য বিক্রির মাধ্যমে সাধারণ মানুষদের পাশে থাকার অনুরোধ জানান।

উল্লেখ্য, ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম আগামী ২৬ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল ১১.০০ টা থেকে বিকেল ৩.০০ টা পর্যন্ত চলবে। প্রতি কেজি আতপ চাল ২৮ টাকা, সিদ্ধ চাল ২৮ টাকা এবং চিনি ৫০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.