ভারতীয় তিন টিভি চ্যানেলের সম্প্রচার চলবে

0

বিনোদন : বাংলাদেশে ভারতীয় তিন টিভি চ্যানেলর সম্প্রচার বন্ধের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে ভারতীয় স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলার সম্প্রচার বাংলাদেশে চলবে বলে জানিয়েছেন আইনজীবীরা।
বুধবার হাইকোর্টের দেয়া রায় স্থগিত চেয়ে করা আবেদনের পরিপ্রেক্ষিতে ‘নো অর্ডার’ দেন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

আবেদনের পক্ষের আইনজীবী একলাস উদ্দিন ভূইয়া বলেন, আদালত রায়ে আমাদেরকে নিয়মিত লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করতে বলেছেন। আমরা রায়ের কপি পাওয়ার পর সেই আবেদন করব। গত সোমবার হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আবেদন করা হয়েছিল।

এর আগে গত ২৯ জানুয়ারি বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ ভারতীয় চ্যানেল বন্ধের নির্দেশনা চেয়ে করা রিট খারিজ করে দেন।

ওই তিন টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধে পদক্ষেপ নিতে নির্দেশনা চেয়ে আইনজীবী শাহীন আরা লাইলী ২০১৪ সালের অক্টোবরে রিটটি করেন। প্রাথমিক শুনানি নিয়ে ওই বছরের ১৯ অক্টোবর হাইকোর্ট রুল দেন। রুলে তিন চ্যানেলের সম্প্রচার বন্ধে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চাওয়া হয়। তথ্য সচিব, স্বরাষ্ট্রসচিব, বিটিআরসির চেয়ারম্যান, ডিজি জাদু ব্রডব্যান্ড লিমিটেডের চেয়ারম্যানসহ বিবাদীদের এই রুলের জবাব দিতে বলা হয়। এই রুলের ওপর ৮ জানুয়ারি শুনানি শুরু হয়। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী একলাছ উদ্দিন ভূইয়া। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। স্টার জলসা ও স্টার প্লাসের পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল মতিন খসরু। জি বাংলার পক্ষে ছিলেন আইনজীবী সামসুল হাসান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.