‘ভিখেরীর হাতকে কর্মীর হাতে পরিণত করেছেন শেখ হাসিনা‘

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন আজ সকালে ৪১নং পতেঙ্গা ওয়ার্ডে দুঃস্থ ও গরিব পরিবারদের মধ্যে বিনামূল্যে উপকূলীয় কর্মজীবী মহিলা ও শিশু কল্যাণ সংস্থার পক্ষ থেকে চাল বিতরণ করেন।

৪১নং ওয়ার্ড পতেঙ্গা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ চাল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, যে কোন প্রাকৃতিক দুর্যোগের কারণে সৃষ্ট মানবিক বিপর্যয়ে সচেতন রাজনৈতিক নেতকর্মীদের আর্তমানবতার সেবায় এগিয়ে আসতে হবে।

আমাদের মনে রাখতে হবে এই সমাজে আমরা প্রত্যেকেই একে অপারের সুখ দুঃখের সাথী। প্রত্যেকের বিপদে আপদে আমাদেরকে পাশে দাঁড়াতে হবে-এভাবেই রাজনৈতিক ও সামাজিক দায়বদ্ধতা পালন করা সম্ভব।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ভিখেরীর হাতকে কর্মীর হাতে পরিণত করেছেন। দরিদ্র জাতি হিসেবে আমাদের পরিচয় মুছে গিয়ে একটি আত্মনির্ভরশীল জাতিতে পরিণত হওয়ার পথে।

তবে লক্ষ্য করা যাচ্ছে যে, সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর মানুষ নানাভাবে অবহেলার শিকার হচ্ছে।

পতেঙ্গা থেকে এ এলাকার মানুষ যাকে ভোট দিয়ে সংসদে পাঠিয়েছেন তিনি দলের নিবেদিত নেতাকর্মীদের বাদ দিয়ে তার নিজস্ব লোকজনের মাধ্যমে, যারা কোনভাবেই দলের সাথে সম্পৃক্ত নয় এবং জামাত-বিএনপি’র অনুসারী তাদেরকে দিয়েই ত্রাণকার্য চালাচ্ছেন।

এর ফলে যারা প্রকৃত দুঃস্থ, অবহেলিত ও অসহায় তারা সরকারের সেবা বঞ্চিত হচ্ছে। দলের কর্মকান্ড ও দলীয় নেতকর্মীদের প্রতি যার বিন্দুমাত্রও আস্থা নেই সেই জনপ্রতিনিধি সরকারের ভাবমূর্তিকেই ক্ষুন্ন করছেন।

তিনি উপকূলীয় কর্মজীবী মহিলা ও শিশুদের জন্য সেবা ও আত্মকর্মসংস্থানের কল্যাণমুখী উদ্যোগ গ্রহণ এবং প্রকল্প বাস্তবায়নে সমাজের বিত্তবান শ্রেণীদের এগিয়ে আসার আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কর্মজীবী মহিলা ও শিশু কল্যাণ সংস্থার অন্যতম সংগঠক রহমতুননেছা‘র সভাপতিত্বে ও বেলাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত চাল বিতরণী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহানগর মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি নুরুন নাহার মোতালেব, যুগ্ম সম্পাদক ও কাউন্সিলর নীলু নাগ, কর্মজীবি মহিলা ও শিশু কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক মো: আলী, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবদীন চৌধুরী আজাদ, মহানগর মহিলা আওয়ামী লীগের খুরশিদা বেগম, বিলকিছ কলিম উল্লাহ, আয়েশা আলম, রোকসানা আক্তার, মনোয়ারা বাহাদুর, অহিদ হাসান, মাঈনুল ইসলাম, জামাল উদ্দিন রাজু, নজরুল ইসলাম, মোঃ সালাউদ্দিন, সাদেকুর রহমান, সাকিল হারুন, এস.কে বাবলু, স্বপ্না বেগম, রোজি আক্তার, ফারজানা বেগম, নুরুল আবছার, মো: তসলিম, সাজ্জাদ হোসেন সাজু প্রমুখ। উল্লেখ্য যে, দুঃস্থ- গরিবদের পরিবার পিছু বিনামূল্যে ৫ কেজি করে চাল ৪০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.