ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে মাসব্যাপী ইন্টার্নশীপ কর্মসূচি সম্পন্ন

0

সিটিনিউজ ডেস্ক :  মালয়েশিয়ার সরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানো (ইউএমটি)’ এর ছাত্ররা ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে মাসব্যাপী ইন্টার্নশীপ কর্মসূচি সম্পন্ন করেছে। মঙ্গলবার(৮ আগস্ট) বিকাল ৩ টায় মাসব্যাপী ইন্টার্নশীপ কার্যক্রমের উপর এক ফিডব্যাক অনুষ্ঠান আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত উক্ত ইন্টার্নশীপ ফিডব্যাক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান ও পেডরোলা বাংলাদেশ লিমিটেড ও হালদা ফিশারিজের চেয়ারম্যান নাদের খান।

ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. এম. নুরুল আবছার খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বহিরাঙ্গণ কার্যক্রম পরিচালক ড. এ.কে.এম সাইফুদ্দীন, ড. শেখ আহমাদ আল নাহিদ।

অনুষ্ঠানের শুরুতে মালয়েশিয়ান শিক্ষার্থীরা বাংলাদেশে তাদের ইন্টার্নশীপ কার্যক্রমের উপর মাল্টিমিডিয়া প্রজেন্টেশন উপস্থাপন করেন।

উপাচার্য বলেন, চট্টগ্রাম ভেটেরিনারী ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের সাথে ‘ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানো (ইউএমটি)’ মাঝে স্বাক্ষরিত সমঝোতা চুক্তি অনুযায়ী ২০১৬ সালে এ বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ১ম ব্যাচের ৩৫ শিক্ষার্থী ইন্টার্নশীপ করার জন্য মালয়েশিয়া সফর করেন। গত ১০ জুলাই ইউএমটি’র ১০ জন শিক্ষার্থী ও একজন শিক্ষক ইন্টার্নশীপ সম্পন্ন করার জন্য বাংলাদেশে আসেন। আগামী ১২ সেপ্টেম্বর এ বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অনুষদের ২য় ব্যাচের শিক্ষার্থীরা মালয়েশিয়া গমন করবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.