ভেতরে অনেক কিছু থাকতে পারে তার অর্থ মারামারি নয়- মহিউদ্দিন চৌধুরী

0

নিজস্ব প্রতিনিধি : ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভায় নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, বক্তব্য দেয়ার সময় আমি অনেক কিছু বলেছি। কেন বলেছি সেটা আজকে না-ই বা বললাম। আগামীতে আমরা ঐক্যবদ্ধভাবে চলব। ভেতরে অনেক কিছু থাকতে পারে। তার অর্থ খুনোখুনি নয়, মারামারি নয়। আগামীতে আমরা ঐক্যবদ্ধভাবে চলব। তিনি বলেন, নাছির ভাই এখানে আছেন, তার কাছে আমাদের দাবি থাকবে। সেই দাবি উনি চেষ্টা করবেন আদায় করতে। আমি তাকে আশ্বস্ত করছি এই সভায় দাঁড়িয়ে, তাকে আমি সার্বিক সহযোগিতা অবশ্যই করব।‘আমি এবং সাধারণ সম্পাদক (আ জ ম নাছির) দুজন মিলে এই চট্টগ্রামে যেসব সমস্যা আছে সেগুলো ঐক্যবদ্ধভাবে সমাধান করব।

সোমবার (১৭ এপ্রিল) বিকেল ৫ টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নগর আওয়ামী লীগ আয়োজিত মুজিবনগর দিবসের পুরো সভাস্থল এসময় হাততালি আর স্লোগানে মুখর হয়ে উঠে।

সভায় মহিউদ্দিন চৌধুরী আরো বলেন, মুজিবনগর সরকার গঠনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ বিশ্বে বৈধতা পেয়েছে। এই সরকার স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের শিকড়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশকে যুদ্ধাপরাধীমুক্ত করছেন। তাঁকে হত্যার জন্য একাধিক হামলা হয়েছে। দলের মধ্যে এখনো খোন্দকার মোশতাকেরা ঘাপটি মেরে আছে। এদের চিহ্নিত করে নিশ্চিহ্ন করতে হবে।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান । ছবি-মো: হানিফ

সমাবেশে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু হত্যা করার পর বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করা হয়েছিল। ইতিহাস বিকৃতির অপচেষ্টা করা হয়েছিল। সেই দুর্বিষহ অবস্থা থেকে জাতি পরিত্রাণ পেয়েছে। সংকীর্ণতা ও ব্যক্তিস্বার্থ পরিহার করে মানসিকতার পরিবর্তন ঘটিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার সংকল্পই হলো মুজিবনগর দিবসের তাৎপর্য।

এদিকে কয়েকদিন ধরে বন্দর নগরী চট্টগ্রামে ক্ষমতাসীন দলের দুই নেতা চট্টগ্রামের রাজনীতিতে উত্তাপ তৈরি করলেও মুজিবনগর দিবসের আলোচনা সভায় নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী নিজেই তা অবসান করেছেন সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের হাত ধরে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানের মাধ্যমে । সভায় বক্তব্য দেয়ার সময় মেয়র নাছিরকে নিজের পাশে ডেকে নেন মহিউদ্দিন চৌধুরী এসময় মেয়র নাছির হাসিমুখে সালাম দিয়ে তাঁর পাশে দাঁড়ান।

আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সুনীল সরকার, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, কার্যনির্বাহী সদস্য বখতিয়ার উদ্দিন খান, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.