ভেসে আসা মহিষ নিয়ে সীতাকুণ্ডে তুলকালাম কান্ড

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড :: সন্দ্বীপ উপজেলা থেকে সাগরের পানিতে ভেসে আসা মহিষ নিয়ে তুলকালাম ঘটনা ঘটেছে সীতাকুণ্ড কুমিরা-গুপ্তছড়া ফেরী ঘাটে।

রবিবার (২২ অক্টোবর) দিনভর একে একে প্রায় ৮ টি মহিষ ধরা পড়ে জেলেদের জালে।

উপজেলার আলেকদিয়া সাগরপাড়ে ৩ টি, কুমিরা ঘাটে ৮ টি বার আউলিয়ায় ১ টি এবং সোনাইছড়ির লালবেগ এলাকায় ১ টি মহিষ পাওয়া যায়। মহিষগুলো উদ্ধার করে জন প্রতিনিধিদের হাতে হস্তান্তর করে পুলিশ।

জানা যায়, সমুদ্রের প্রবল জোয়ারের সাথে সন্দ্বীপ থেকে সীতাকুণ্ডের বিভিন্ন এলাকায় ভেসে আসে  মহিষগুলো। মহিষগুলো জেলেদের জ্বালে আটকা পড়লে  তা উদ্ধার করে কুলে নিয়ে আসে জেলেরা।

মহিষগুলো কুলে আনার পর হই-চই পড়ে যায় চারদিকে। খবর পেয়ে জেলেদের কাছ থেকে মহিষগুলো উদ্ধারের পর স্থানীয় জন প্রতিনিধিদের নিকট হস্তান্তর  করে বলে জানায় পুলিশ।

তবে কেউ কেউ বলেছেন উদ্ধারকৃত মহিষের কিছু এলাকার প্রভাবশালী মহল জবাই করে দিয়ে মাংস ভাগবাটোয়ারা করে নিয়েছে।

কুমিরা ঘাট ঘর এলাকার স্থানীয় এক দোকানদার বলেন, সমুদ্রের জোয়ারের সাথে সন্দ্বীপের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৮-১০টি মহিষ ভেসে আসে জেলেদের জালে আটকা পড়ে। পরে মহিষগুলোকে জবাই করে ভাগভাটোয়ারা করা হয়।

এ ব্যাপারে উপজেলার ৭ নং কুমিরা ইউপ চেয়ারম্যান মোরশেদ চৌধুরী বলেন, সাগর উপকুলে বেশ কিছু মহিষ পাওয়া গেছে, ধারণা করা হচ্ছে প্রবল জোয়ারের পানিতে সন্দ্বীপ থেকে মহিষগুলো ভেসে চলে এসেছে। বর্তমানে কিছু মহিষ পুলিশের জিন্মায় আছে।

এ বিষয়ে সীতাকুণ্ড মডেল থানার এসআই নাছির উদ্দিন বলেন, উদ্ধাকৃত মহিষগুলোকে রক্ষায় স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়েছে। এরপরও কেউ যদি মহিষ জবাই করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.