মাদক ব্যবসায়ীর সুপারিশকারীকেও আটকে রাখা হবে- স্বরাষ্ট্রমন্ত্রী

0

আনোয়ারা প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, মাদক ব্যবসায়ীর পক্ষে যাঁরা সুপারিশ করবে তাঁদেরও আটকে রাখা হবে।

মাদক একটি সর্বনাশী নেশা, এটি মানুষকে শেষ করে দেয়। মাদক থেকে দেশ ও যুব সমাজকে বাঁচাতে হবে। তাই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হল। তিনি গতকাল শনিবার বিকেলে আনোয়ারায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব বলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মদ খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি কুসুম দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল জলিল ও সরকারের যুগ্ম সচিব এবং ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আবদুর রাজ্জাক। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ জঙ্গীবাদ দমনে এগিয়ে যাচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি দেশের জনগন জঙ্গীবাদের বিরুদ্ধে দাঁড়িয়েছে। সব মিলিয়ে এখন বদলে যাচ্ছে বাংলাদেশ।

ফায়ার সার্ভিসের কর্মীদের কর্মতৎপরতা প্রসঙ্গে তিনি বলেন, আমাদের ফায়ার সার্ভিস এখন শুধু আগুন নেভায়না। এরা সব ধরনের প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাড়িয়ে সেবা দিয়ে যাচ্ছে।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আনোয়ারা এগিয়ে যাচ্ছে। কিন্তু এই আনোয়ারায় ইয়াবা মহামারী আকারে রূপলাভ করেছে। তাই এখনই সময় এটি দমনে প্রয়োজনীয় নির্দেশনা দরকার।

র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশের ফায়ার সার্ভিসে প্রভূত উন্নতি হয়েছে। তারা দুর্যোগে মোকাবেলায় সব রকমের কাজ চালিয়ে যাচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.