মেয়র দায়িত্ব পালনে মান্নানের বাধা নেই

0

সিটিনিউজবিডি ডেস্ক : গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এম এ মান্নানের বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে এখন তার দায়িত্ব পালনে আর বাধা নেই। জানালেন তার আইনজীবী আবু হানিফ।

বুধবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৪ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে মেয়রের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, আবু হানিফ ও সাকিব মাহমুদ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
আইনজীবী আবু হানিফ বলেন, মেয়র মান্নানকে বরখাস্ত করে সরকারের আদেশ হাইকোর্ট স্থগিত করলেও তাকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়নি। এখন আপিল বিভাগের সর্বোচ্চ আদালতের রায় বহাল থাকায় তার দায়িত্ব পালনে কোনো বাধা নেই।
২০১৫ সালের ১৯ আগস্ট গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের পদ থেকে মান্নানকে বহিস্কার করে স্থানিয় সরকার মন্ত্রণালয়। গেলো বছরের ১১ এপ্রিল সরকারের ওই আদেশ স্থগিত করেন হাইকোর্ট।
আদালতের আদেশের পর ২০১৬ সালের ১৭ এপ্রিল তার দায়িত্ব বুঝে নেয়ার কথা ছিল। কিন্তু ২ দিন আগে ১৫ এপ্রিল তিনি গ্রেপ্তার হলে ফের তাকে পদ থেকে বহিস্কার করা হয়। এরপর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চলতি বছরের ৬ জানুয়ারি মুক্তি পান।
দ্বিতীয় দফা বরখাস্ত আদেশের বিরুদ্ধে মেয়র মান্নানের করা রিটের শুনানি শেষে গেলো ১৩ এপ্রিল বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ সরকারের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন। পশাপাশি তাকে বরখাস্ত করা কেনো বেআইনী হবে না জানতে চেয়ে রুল জারি করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.