মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যে সরকার কাজ করছে – প্রধান তথ্য অফিসার

0

নিজস্ব প্রতিনিধি :  প্রধান তথ্য অফিসার কামরুন নাহার বলেন, মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যে সরকার কাজ করছে । সরকারের উন্নয়ন কার্মকান্ডের প্রচার ও সুফল জনগণের হাতের নাগালে পৌঁছে দিতে হবে। বিভিন্ন তথ্য সেবা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ গণমাধ্যম কর্মীরা দিয়ে থাকেন। তথ্য প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। দেশের দুর্নীতি দূর করার জন্য সহায়ক হবে ডিজিটাল বাংলাদেশ।

বুধবার(২৪ মে) নগরীর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে দুপুর ১২ টায় আঞ্চলিক তথ্য অফিস চট্টগ্রাম আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ কথা বলেন। তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্র্যমুক্ত মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার লক্ষ্যে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

প্রধান তথ্য অফিসার আরো বলেন, দেশের সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যে দারিদ্র্য ও ক্ষুধামুক্তি, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সামাজিক নিরাপত্তার বিষয়কে অগ্রাধিকার প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কারনে তিনি ব্যক্তিগতভাবে জাতির সামনে ১০ টি বিশেষ উদ্যোগ তুলে ধরেছেন- যা “শেখ হাসিনা বিশেষ উদ্যোগ” নামে রাষ্ট্রীয়ভাবে অভিহিত। এ উদ্যোগসমূহের শতভাগ বাস্তবায়নের মধ্য দিয়ে ২০২১ সালের মধ্যে ক্ষুধামুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ ও ২০৪১-এর মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে উঠবে বলে তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন। শেখ হাসিনার এ উদ্ভাবনীমূলক ১০ টি উদ্যোগকে আরো কিভাবে গতিময়, বেগবান ও দ্রুত কার্যকর করা যায় সে বিষয়ে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়াসহ গণমাধ্যম কর্মীদের সাথে এ মতবিনিময়।

সভাপতির বক্তৃতায় চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে পাড়ি জমিয়েছে। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি)-তে সাফল্যের পর ২০১৬ সাল থেকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নের পথে এগিয়ে চলেছে বাংলাদেশ। জাতিসংঘের ভাষ্যমতে, এমডিজির লক্ষ্য অর্জনে বাংলাদেশ অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। বাংলাদেশকে তাই বলা হয় এমডিজির ‘রোল মডেল’। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি)তে সাফল্য অর্জনের জন্য শেখ হাসিনার এ ১০ টি বিশেষ উদ্যোগ কার্যকরী ভূমিকা রাখবে এবং বাংলাদেশ ২০২১ সালের মধ্যে ক্ষুধামুক্ত মধ্যম আয়ের দেশে উন্নীত হবে।

মতবিনিময় সভায় অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মো. ফজলে রাব্বী, তথ্য অধিদফতরের উপপ্রধান তথ্য অফিসার মাসুদা খাতুন, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার এ কে এম আজিজুল হক, চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.