যুক্তরাষ্ট্রে বক্সিং কিংবদন্তি মোহাম্মদ আলীর ছেলে হেনস্থার স্বীকার

0

আন্তর্জাতিক ডেস্ক::এবার মার্কিন যুক্তরাষ্ট্রের বিতর্কিত অভিবাসন নীতির শিকার হলেন প্রয়াত কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলীর ছেলে মোহাম্মদ আলী জুনিয়র। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বিমানবন্দরে দুই ঘণ্টারও বেশি সময় আটকে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করেছেন অভিবাসন কর্মকর্তারা।

সম্প্রতি ফ্লোরিডা বিমানবন্দরে এ ঘটনা ঘটেছে। জ্যামাইকায় এক অনুষ্ঠানে অংশ নেয়ার পর গত ৭ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফোর্ট লোদারদেল-হলিউড আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মোহাম্মদ আলী জুনিয়র ও তার মা কিংবদন্তি বক্সার প্রথম স্ত্রী খলিলাহ কামাচো আলী।

মার্কিন দৈনিক ইউএসএ টুডে বলছে, বিমানবন্দর ত্যাগের সময় অভিবাসন কর্মকর্তারা আরবি নাম হওয়ায় মোহাম্মদ আলী জুনিয়রকে জিজ্ঞাসাবাদ করেন। কামাচো আলী স্বামীর সঙ্গে তোলা একটি ছবি অভিবাসন কর্মকর্তাদের দেখানোর পর তাকে বিমানবন্দর ত্যাগের অনুমতি দেয়া হয়। কিন্তু দুই ঘণ্টা আটকে রেখে আলী জুনিয়রকে জিজ্ঞাসাবাদ করা হয়।

মোহাম্মদ আলী জুনিয়রের এক আইনজীবী জানান, ওই সময় তাকে জিজ্ঞাসাবাদ করা হয় আরবি নাম কোথায় পেয়েছেন? এবং তিনি মুসলিম কিনা? প্রশ্নের জবাবে মোহাম্মদ আলী জুনিয়র বলেন, তিনি মুসলিম। পরে তার জন্মস্থান সম্পর্কে জানতে চাওয়া হয়। এদিকে বিমানবন্দরে হেনস্তার কারণে অভিবাসন কর্মকর্তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা ভাবছেন তার আইনজীবী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.