রমজানে ফুটপাত দখল করে বাজার বসতে দেয়া হবেনা: পুলিশ কমিশনার

0

নিজস্ব প্রতিবেদক:: পবিত্র রমজান মাসে জনগণের চলাচল নির্বিঘ্ন করতে কোন অবস্থাতেই ফুটপাতে বাজার বসতে দেয়া হবেনা বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল বাহার।

বুধবার (২৪ মে) বেলা ১২টায় চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই) আয়োজিত আসন্ন রমজানে ‘যানজট সমস্যা নিরসন ও আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে মোহাম্মদ ইকবাল বাহার বলেন, রমজানে ফুটপাত দখল করে কোন ব্যক্তি কে ইফতার সামগ্রী কিংবা সড়কের পাশে নির্দিষ্ট পার্কিং ছাড়া কোথাও অবৈধ ভাবে গাড়ী দাড়াঁতে দেওয়া হবে না।

আর সড়কে যানযট নিয়ন্ত্রনে শীঘ্রই আটো সিগনাল চালু ুকরে ট্রাফিক পুলিশকে সম্পূর্ন ডিজিটাল ট্রাাফিক সিস্টেম চালু করার কথাও জানান সিএমপি কমিশনার।

এছাড়া ইপিজেড হতে পতেঙ্গা বিমান বন্দর পর্যন্ত সড়কে বিশেষ নির্দেশীকা দিয়ে ওয়ানওয়ে রোড চালু করন,গণপরিবহনে গুলোতে রং বা জোড়-বিজোড় সংখ্যা দিয়ে আপাতত নগরীর তীব্র যানযট নিরাসন এবং ভারী যানচলে সময় নির্ধারনের কথাও জানান।

তিনি শপিং মলের সামনে এবং মার্কেটের সম্মুখের সড়কে অবৈধ ভাবে গাড়ী পাকিং এর বিরোদ্ধে বৃহস্পতিবার থেকেই অভিযানে নামার ঘোষনা দেন। নগরবাসীকে যার যার অবস্থান থেকে সচেতন হয়ে সিএমপি পুলিশ কে সহায়তা করার আহবান জানান তিনি।

সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন সনাকের আহবায়ক ও প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার,দৈনিক আজাদীর সম্পাদক ও মেট্রোপলিটন চেম্বারের পরিচালক-এম.এ মালেক, দৈনিক পূর্বকোণের ব্যবস্থাপনা সম্পাদক ও মেট্রোপলিটন চেম্বারের পরিচালক জসিম উদ্দিন চৌধুরী, সিরাজুর মনির, বাংলাদেশ চ্যাটার্ড একাউন্টস্ ইনষ্টিটিউটের ভাইস প্রেসিডেন্ট মোদাচ্ছের আহমেদ সিদ্দিকী, চেম্বারের মহিলা পরিচালক সুলতানা শিরীন আক্তার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.