রাউজানে আসলাম ফাউন্ডেশনের ২ দিন ব্যাপী চিকিৎসা ক্যাম্প

0

এম রমজান আলী,রাউজান (চট্টগ্রাম)::চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের সেবামুলক সেচ্ছাসেবী সংস্থা আসলাম স্মৃতি ফাউন্ডেশনের ১৪তম চিকিৎসাসেবা ও দুইদিন ব্যাপী বার্ষিক অনুষ্ঠান ২৪ ও ২৫ ফেব্রুয়ারি শুক্র ও শনিবার দিন ব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে ফাউন্ডেশন প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারী) সমাপনী দিনে বৃত্তি প্রদান ও মশারী বিতরণ অনুষ্ঠান ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ এস. এম. এম. হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ. বি. এম. ফজলে করিম চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরোয়ার, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী, দৈনিক প্রথম আলোর সহকারী বার্তা সম্পাদক কবি ওমর কায়সার, কবি ও সংগঠক আকতার হোসাইন, চ্যানেল আইয়ের চট্টগ্রাম ব্যুারো প্রধান চৌধুরী ফরিদ, ড. এম এ হাকিম, চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম, সাহাবুদ্দিন আরিফ, ভুপেশ বড়ুয়া, আব্দুল জব্বার সোহেল, এইচ এম মহসিন, আওয়ামীলীগ নেতা জাফর আহমদ, বাবুল মিয়া মেম্বার, সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম।

দুইদিনের চিকিৎসাসেবায় এলাকার প্রায় ছয় হাজার মানুষ এখান থেকে বিনামুল্যে চিকিৎসাসেবা নেন। কর্মসূচির মধ্যে ছিল চক্ষু চিকিৎসা, খৎনা ক্যাম্প, দন্তরোগ চিকিৎসা, বাতব্যথা ও প্যারালাইসিস চিকিৎসা, রক্তের গ্রপ নির্ণয় ও কর্ণছেদন। এ ছাড়াও অনুষ্ঠানে ৭শ নারী পুরুষের মাঝে মশারী বিতরণ ও ফাউন্ডেশন আয়োজিত আয়েশা আসলাম স্মৃতি বৃত্তি প্রদান করা হয়।

বিনামুল্যের চিকিৎসা সেবায় খৎনা ১২৬, চক্ষু ২১৮৪, দন্ত রোগ ৯৫৫, ব্লাড গ্রুপিং ৪৪৫, কর্ণছেদন ২০১৭, বাত ব্যথা প্যারালাইসিস ২৭৭, চশমা প্রদান ৬১৭ ও ১৫৯ জন চক্ষু অপারেশন চিকিৎসা সেবা গ্রহন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.