রাঙামাটিতে দিনব্যাপি বাস ধর্মঘট

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি: শুক্রবার ২১ (এপ্রিল) সন্ধ্যায় রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি এলাকায় একটি বাস ভাংচুর ও বাসটির চালক-হেলপারকে মারধরের প্রতিবাদে রাঙামাটিতে বাস ধর্মঘট পালিত হচ্ছে।

শনিবার (২২ এপ্রিল) সকাল থেকে রাঙামাটি-চট্টগ্রাম,রাঙামাটি-খাগড়াছড়ি,রাঙামাটি-বান্দরবানসহ বিভিন্ন উপজেলার সাথে চলাচলকারি সকল সড়কে বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছে মানুষ। শহরের বিভিন্ন কাউন্টারে বিপুল সংখ্যক যাত্রীদের বাসের জন্য এসে ফিরে যেতে দেখা গেছে। বাস মালিক ও পরিবহন শ্রমিকদের ডাকে এই ধর্মঘট পালিত হচ্ছে।

বাস মালিক সমিতির সভাপতি মঈনুদ্দিন সেলিম জানিয়েছেন, শুক্রবার বিকেলে খাগড়াছড়ি থেকে রাঙামাটি ফেরার পথে কুতুকছড়িতে ব্যারিকেড দিয়ে বাস থামিয়ে ৩০/৪০জন যুবক লাঠিসোঠা নিয়ে রাঙামাটি-জ ৩০৭১ গাড়িটি ভাংচুর করে এবং গাড়ির চালক শাহাদাত হোসেন ও হেলপার আরমানকে গুরুতর আহত করে। হামলাকারিরা যাত্রীদের উপরও হামলা চালায় । খবর পেয়ে পুলিশ ও পরিবহন নেতারা ঘটনাস্থল থেকে আহত চালক ও হেলপারকে উদ্ধার করে নিয়ে আসেন। আহতদের রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এই ঘটনার জন্য পাহাড়ের আঞ্চলিক সংগঠক ইউপিডিএফ কে দায়ি করেছেন।

তবে ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা বলেছেন, যারা রমেল চাকমাকে হত্যা করেছে তারাই বাস বন্ধ করেছে। বাস ভাংচুরের সাথে ইউপিডিএফ জড়িত নয়, স্থানীয় জনগণ ক্ষুদ্ধ হয়ে এই ঘটনা ঘটাতে পারে।

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ মুহাম্মদ রশীদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হামলাকারীদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। তবে পুলিশ রাস্তার ব্যারিকেড সরিয়ে ফেলে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.