রাঙ্গুনিয়া কুলকুরমাই গীতা বিদ্যাপীঠ উদ্বোধন

0

সিটিনিউজ ডেস্ক :  রাঙ্গুনিয়া পৌরসভার কুলকুরমাই গ্রামে গীতা বিদ্যাপীঠ উদ্বোধন করা হয়েছে শুক্রবার(৪ আগস্ট) ।

এ উপলক্ষে ঐতিহ্যবাহী কুলকুরমাই দুর্গামন্দিরে তুলিকা দে তূর্ণার পবিত্র গীতা পাঠের মাধ্যমে সকাল ১০টা থেকে বিভিন্ন ধর্মীয় কর্মসূচি শুরু হয়।

পরে বাংলাদেশ জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের উত্তর জেলার সভাপতি মাস্টার নির্মল কান্তি দাশের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের আশীর্বাদক ছিলেন প্রকৌশলী সঞ্জীব দাশ (রতন)। মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে উদ্বোধন করেন ডা. সুধীর দেব।

স্বাগত বক্তব্য দেন গীতা প্রশিক্ষক টিটু দত্ত। শুরুতে শিল্পী শ্রাবন্তী দেবের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সঙ্গীতশিল্পী শ্রীকান্ত চৌধুরীর উপস্থাপনায় এতে প্রধান অতিথি ছিলেন স্বধর্মানুরাগী লাল মোহন দে।

সংবর্ধিত অতিথি ছিলেন চ্যানেল আর এ উপদেষ্টামন্ডলীর সদস্য সাংবাদিক কাঞ্চন মহাজন।

বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক প্রদীপ দেব, শিক্ষানুরাগী মিলন দাশ, সংগঠক সুশীল দেব, ব্যবসায়ী সুজন দেব, সংগঠক অসীম দে, তাপস দে প্রমুখ।

সভার শুরুতে অতিথিদের বরণ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সভায় বক্তারা বলেন, পাঠ্যপুস্তকের পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ মানুষে পরিণত হতে অবশ্যই ধর্মীয় শিক্ষা ও নৈতিক শিক্ষা অপরিহার্য।

ধর্মীয় শিক্ষা ও সাংস্কৃতিক শিক্ষা মানুষের মন ও চিন্তাকে বিকশিত করে। মানুষের অন্তর্নিহিত শক্তিকে জাগ্রত করে তাকে সামাজিক ব্যক্তিত্বে পরিণত করে।

বক্তারা আরো বলেন, সংগঠন করা বড় কথা নয়। বড় কথা হলো সংগঠন বা প্রতিষ্ঠান শেষ পর্যন্ত টিকিয়ে রাখা। সংগঠন টিকিয়ে রাখতে প্রয়োজন ত্যাগী উদার সমাজকর্মী।

সভায় বিদ্যালয়ে গীতা শিক্ষার পাশাপাশি আগামী দিনে সাংস্কৃতিক শিক্ষা চর্চার জন্য কি কি করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার বিষয়েও সিদ্ধান্ত হয় । পরে অতিথিবৃন্দ প্রায় ৮০ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ বিতরণ করেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.