রাবিপ্রবি’র উপাচার্য কার্যালয় ঘেরাও

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি::রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পার্বত্যাঞ্চলে বসবাসরত সকল জাতি-গোষ্ঠীর জনসংখ্যার আনুপাতিক হারে ভর্তি ও চাকুরীর নিয়োগের পাশাপাশি এই ক্ষেত্রে বাঙালি কোট চালু করার দাবিতে উপচার্যের কার্যালয় ঘেরাও করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের নেতা কর্মীরা।

বৃহস্পতিবার সকালে ভেদভেদী রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে উপচার্যের কার্যালয় ঘেরাও করে তারা। এসময় পুলিশ তাদের মুল ফটকের সামনে আটকে দেয়। পুলিশের বাধার মুখে আন্দোলনকারীরা মূল ফটকে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও চাকুরির ক্ষেত্রে ভিসি শুধু চাকমাদের অগ্রধিকার দিয়ে থাকেন এবং অন্যান্য ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠিদের উপেক্ষা করে সব সময়। চাকুরী ও ভর্তিতে বাঙালী কোটা চালুর দাবী করা হয় সমাবেশ থেকে।

বাঙালি ছাত্র পরিষদ জেলা সাধারন সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে নেতাকর্মীরা এই ঘেরাও কর্মসূচীতে অংশ নেয়। আগামী ২৮ ফেব্রুয়ারী একই দাবিতে বিক্ষোভ মিছিল ও ৬ মার্চ তিন পার্বত্য জেলায় সড়ক ও নৌপথ অবরোধ করার ঘোষনা দিয়েছিল সংগঠনটি। গত ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত মানববন্ধনে এই কর্মসূচীর ঘোষনা করা হয়েছিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.