রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জর্ডানের রানী

0

শহিদুল ইসলাম, উখিয়া, কক্সবাজার :: উখিয়ার কুতুপালং শরনার্থী শিবির পরিদর্শন করেন জর্ডানের রানী রানিয়া আল আবদুল্লাহ। সোমবার (২৩ অক্টোবর) দুপুর বারোটার দিকে কক্সবাজার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আসেন।

তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন এবং রোহিঙ্গাদের কাছ মিয়ানমারের সেনাবাহিনী কর্র্তৃক নির্মম নির্যাতনের কথা শুনেন। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ সরকার যে মানবিকতা দেখিয়েছেন তার ভুয়সী প্রশংসা করেন।

তিনি ইউএনএইচসিআর পরিচালনাধীন রোহিঙ্গাদের শিশুদের স্কুল পরিদর্শনের সময় ছোট ছোট শিশুদের সাথে কথা বলেন। তিনি রোহিঙ্গা ক্যাম্পগুলোতে ত্রাণ কার্যক্রমও পরিদর্শন করেন।

      

পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে বলেন, বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। রোহিঙ্গাদের জন্য বাংলাদেশ সরকার ও জনগণ যে মানবিকতা দেখিয়েছে তার জন্য বাংলাদেশকে ধন্যবাদ। রোহিঙ্গা ইস্যুতে জর্ডান সরকার ভবিষ্যতে বাংলাদেশকে সহযোগিতা করবে। জর্ডান সরকার মিয়ানমারের এমন হত্যাকান্ডের তীব্র নিন্দা জানায়। রাখাইনে রোহিঙ্গাদের বিরুদ্ধে যেটা হয়েছে সেটা জাতিগত নিধন।

এসময় প্রতিনিধিদলের সাথে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম, মহিলাও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরোয়ার কমল, মহেশখালী- কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান সহ বিভিন্ন এনজিও সংস্থার পরিচালক বৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.