শাস্ত্রি-কোহলি অধ্যায় শুরু

0

সিটিনিউজ ডেস্ক::অবশেষে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়ে গেল কোচ রবি শাস্ত্রি ও অধিনায়ক বিরাট কোহলির নতুন অধ্যায়ের। আর আনুষ্ঠানিক যাত্রার প্রথম পদক্ষেপটা তাদের হলো প্রত্যাশা মতোই, দারুণ।

বুধবার গল টেস্ট দিয়ে শুরু হয়েছে শ্রীলঙ্কা ও ভারতের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। সকালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৭ রানেই অবশ্য ওপেনার অভিনব মুকুন্দকে হারিয়ে বসেছিল ভারত। শুরুর সেই ধাক্কা সামলে দলকে টেনে নিয়ে যাচ্ছেন শিখর ধাওয়ান ও চেতেশ্বর পুজারা। কোচ রবি শাস্ত্রি ও অধিনায়ক কোহলির মুখে হাসি ফুটিয়ে দ্বিতীয় উইকেটে দুজনে এরই মধ্যে গড়ে ফেলেছেন অবিচ্ছিন্ন ৮৮ রানের জুটি। তাতে মাত্র ১ উইকেট হারিয়েই ১১৫ রান করে মধ্যাহ্ন বিরতিতে যেতে পেরেছে ভারত।

টেস্টের প্রথম দিনের প্রথম সকাল। ভারত তাই শুরুটা করেছিল সাবধানেই। কিন্তু দলীয় ২৭ রানের মাথায় অভিনবকে মুকুন্দকে ফিরিয়ে দিয়ে ভারতের উদ্বোধনী জুটিটা ভেঙে দেন নুয়ান প্রদীপ। মাত্র ১২ রান করেই মুকুন্দ ফিরে যান প্যাভিলিয়নে। এরপর ধাওয়ান ও পুজারা মিলে স্বাগতিক শ্রীলঙ্কান বোলারদের বেশ দেখেশুনেই মোকাবিলা করছেন। উইকেট টিকিয়ে রাখার পাশাপাশি তারা রানের চাকাটাও ঘুরিয়ে যাচ্ছেন বেশ জোরেসোরেই।
ধাওয়ান এরই মধ্যে ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি তুলে নিয়ে হাঁটছেন পঞ্চম সেঞ্চুরির দিকে। তিনি ব্যাট করছেন ৬৪ রানে। তার সঙ্গী পুজারা উইকেটে আছেন ৩৭ রান নিয়ে।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.