‘শুভ শক্তির জয় হোক’

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ::চট্টগ্রাম- ১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, সকল অশুভ শক্তিকে ধ্বংস করে শুভ শক্তির জয় হোক। এই শ্লোগান নিয়ে প্রতিবছরই আসে সনাতন ধর্মাবলম্বীদের সর্ব বৃহৎ ধর্ম উৎসব দূর্গাপূজা। ধর্ম যার যার, উৎসব সবার। এই বাক্যটিকে ধারণ করে চন্দনাইশের ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে ১০৮টি পূজা মন্ডপে সুশৃংখলভাবে উৎসবমূখর পরিবেশে ভাবগাম্বীর্যের মধ্যদিয়ে দূর্গোৎসব অনুষ্টিত হচ্ছে।

এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, সম্প্রীতিভাব বজায় রেখে সারাদেশের ন্যায় এই পূজার উৎসবে মেতে উঠেছে সবাই। বর্তমান সরকার যার যার ধর্মীয় অনুষ্ঠানকে যথাযথভাবে পালনের জন্য আইনশৃংখলা বাহিনীর সহযোগিতাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। প্রতিটি মন্ডপে মোষলধারে বৃষ্টি উপেক্ষো করে পূজার্থীদের উপচে পড়া ভিড়। তাদের মতে আসছে বছর আবার মা আসবেন শান্তির বানী নিয়ে। দূর্গা দেবী কুমারী প্রতীককে পূজা করে যাচ্ছেন তারা। এর আগে তিনি হাশিমপুর খান বটতল-শিকদারপাড়া-ধোপাছড়ি সড়কের ৬২ লাখ টাকা ব্যয়ে সড়ক সংস্কারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শুক্রবার ( ২৯ সেপ্টেম্বর)  বিকেলে চন্দনাইশ পূজা উৎযাপন পরিষদের উদ্যোগে বরমা হরি মন্দিরে বস্ত্র বিতরণ অনুষ্ঠান পরিষদের সভাপতি উৎপল রক্ষিতের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, অধ্যাপক ড. বিপ্লব গাঙ্গুলী, আ’লীগের সহ-সভাপতি মাষ্টার আহসান ফারুক, এম কায়সার উদ্দীন চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক বলরাম চক্রবর্ত্তী। কৃষ্ণ চক্রবর্ত্তীর সঞ্চালনায় আলোচনা অংশ নেন প্রধান শিক্ষক বিষ্ণু যশা চক্রবর্ত্তী, প্রধান শিক্ষক রতন চক্রবর্ত্তী, সমীরণ দাশ তপন, জাবেদ মো. গাউছ মিল্টন, নাজিম উদ্দীন ভুইয়া, আবদুর রহিম প্রমুখ। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের দেয়া বস্ত্র ৮শ পরিবারের মধ্যে বিতরণ করা হয়। পরে তিনি উপজেলার বিভিন্ন এলাকায় পূজা মন্ডপ পরিদর্শন করেন। এসময় তার সাথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে গত ২৮ সেপ্টেম্বর বিকেলে পৌর আওয়ামী লীগের আহবায়ক এম কায়সার উদ্দীনের নেতৃত্বে পৌরসভার অধিকাংশ পূজা মন্ডপ পরিদর্শন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, এডিশনাল পিপি এড. মো. দেলোয়ার হোসেন, যুবলীগ নেতা সেলিম উদ্দীন, মো. বেলাল, পারভেজ, নজরুল ইসলামসহ আওয়ামী লীগ যুবলীগ নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.