শেখ হাসিনা বাঙালির অস্তিত্বকে নিরাপদ রেখেছেন: মেয়র নাছির

0

নিজস্ব প্রতিবেদক:: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও জননেতা আ.জ.ম নাছির উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতিসত্ত্বার প্রধান রক্ষা কবচ, তাঁর জন্ম হয়েছে বলেই বাংলাদেশ ও বাঙালির অস্তিত্বের ভিত্তিকে নিরাপদ রাখা সম্ভব হয়েছে। তিনি আজ বিশ্ব মানবতা ও সভ্যতাকে জাগ্রত রেখেছেন। তাই তিনি শুধু একটি দেশের নন, মানব সমাজের কল্যাণ, শান্তি ও প্রগতির পথে প্রধান কান্ডারী।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত নগরীর আন্দরকিল্লাস্থ সিটি মেয়রের বাসভবনে অনুষ্ঠিত শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে বাংলাদেশে গণমানুষের স্বরাজ কায়েম হয়েছে এবং সকল পাপের দায়মুক্তি ঘটেছে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাংলাদেশকে পেছনের দিকে ঠেলে দেয়া হলেও শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে চলেছেন। তাই তিনি ও বাংলাদেশের জনগণ বিশ্ব সভ্যতা ও মানবতার আলো। এই আলো কখনো নিভবে না।

সিটি মেয়র আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে বাংলাদেশ রক্তাক্ত মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন হয়েছিল। মাত্র সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এদেশে পাকিস্তানী প্রেতাত্মার পুনঃরুত্থান ঘটবার পর থেকেই বাংলাদেশে ইতিহাসের উল্টোযাত্রা ঘটে। তখন মনে হয়নি বাংলাদেশের পুনরুদ্ধার ঘটবে। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের পর দীর্ঘ ২১ বছরের লড়াই-সংগ্রামে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে দুঃস্বপ্নের কালো অধ্যায় থেকে আলোর পথ দেখিয়েছেন এবং পাকিস্তানী প্রেতাত্মার কবর রচনা করেছেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ ও বাঙালি এখনো শঙ্কামুক্ত নয়। শেখ হাসিনাকে হত্যার জন্য বার বার ষড়যন্ত্র হয়েছে। তা ব্যর্থ করেছে জনগণ। আমাদের মনে রাখতে হবে আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে বাংলাদেশ ছারখার হয়ে যাবে। তা যেন না হয় সে জন্য একাত্তরের মন্ত্রে সারা জাতিকে উজ্জীবিত রাখতে হবে।

বিশেষ অতিথির ভাষণে দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক বলেন, চারিদিকে বিষাক্ত নাগিনীর ছোবলের মধ্যেও শেখ হাসিনার কারণে আমাদের শ্বাস-প্রশ্বাস স্বাভঅবিক আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বাংলাদেশকেই শুধু নয়, বিশ্বকে পাপমুক্ত করার লড়াই করে চলেছেন। তার লড়াই মানবজাতির কল্যাণ ও শান্তির জন্য। এই লড়াইয়ে বিশ্ববাসী তাঁর পেছনে সামিল হয়েছেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী বলেন, বিপর্যয়ের কারণ বাইরে থেকে নয়, ভেতরেও থাকে। তাই ৭৫ সালে বিভিষণরা যেভাবে বাঙালিকে ধ্বংসের জন্য ফণা তুলেছিল সেই বিভিষণরাই ঘরের শত্রু। তাদের চিহ্নিত করতে হবে। সভাপতির ভাষণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সভাপতি অনুপ বিশ্বাস বলেন, জাতির ক্রান্তিকালে সংস্কৃতিকর্মীরাই সাহসী ভূমিকা রেখেছেন। আমরা যেন সেই সাহস না হারায়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত শিশু সমাবেশ, আলোচনা সভা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী মো: হারুন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রায়হান ইউসুফ, আবদুল মান্নান ফেরদৌস, ইয়ং ইঞ্জিনিয়ার্স ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী রাজীব বড়–য়া, নগর পূজা উদ্যাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ, নগর যুবলীগ সদস্য আবু মোহাম্মদ মহিউদ্দিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুর রশিদ লোকমান, আবৃত্তিশিল্পী আয়শা হক শিমু, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এস.এম. মামুনুর রশিদ, শান্ত দাশগুপ্ত, আকবর শাহ্ থানা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সুফিয়ান। এতে আরো উপস্থিত ছিলেন সংস্কৃতিকর্মী কবি সজল দাশ, সাংবাদিক সরোজ আহমেদ, তানবীরুল ইসলাম নাহিদ, স্বাক্ষর দাশ, অজয় দাশ, সাজু দাশ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.