সমুদ্রে ভাসমান অবস্হায় কনটেইনার উদ্ধার

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড : সীতাকুণ্ডের কুমিরা এলাকার জেলেরা বঙ্গোপসাগরে ভেসে আসা একটি কনটেইনার উদ্ধার করে তা উপকুলে নিয়ে এসেছে। শুক্রবার(২৯ সেপ্টেম্বর) বিকালে কুমিরা ঘাট থেকে প্রায় ৩০ কিলোমিটার দুরে সাগরে মাছ ধরার সময় জেলেরা একটি কনটেইনার ভাসতে দেখে।

তারা পাঁচটি ইঞ্জিলচালিত বোট দিয়ে টেনে সেটিকে কুমিরা এলাকার সাগরের তীরে নিয়ে আসে। ধারণা করা হচ্ছে কোন গার্মেন্টসের পণ্যবাহী কনটেইনারটি জাহাজ থেকে সাগরে পড়ে যায়। কনটেইনারটি তীরে নিয়ে আসার পর শত শত উৎসুক মানুষ সাগর পাড়ে ভীড় করে। মধ্য সাগরে কনটেইনারটি ভাসতে দেখে ভুট্টো জলদাস ও খোকন জলদাস নামে দুই জেলে প্রথমে স্হানীয় ইউপি সদস্য জসিম উদ্দিনকে জানান।

এরপর তিনি বিষয়টি সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানান এবং অনুমতি নিয়ে কনটেইনারটি সন্ধ্যা ছয়টার দিকে উপকূলে নিয়ে আসে। সীতকুণ্ড থানার

উপ পরিদর্শক (এসআই) আবদুল মজিদ বলেন, ধারণা করা হচ্ছে কনটেইনারটি বিদেশগামী কোনো জাহাজ থেকে পড়ে গেছে। সেখানে রপ্তানিযোগ্য গার্মেন্টস পণ্য রয়েছে। পোশাকের মালিক পক্ষকে খোঁজা হচ্ছে। মালিকপক্ষ পাওয়ার পর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আপাতত কনটেইনারটি গ্রাম পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.