‘সরকারের ভেতর রাজাকারের প্রেতাত্মারা অঘটন ঘটাচ্ছে’

0

সিটিনিউজবিডি ডেস্ক :  আহলে সুন্নাত ওয়াল জামা’আত সমন্বয় কমিটি ফটিকছড়ি উপজেলা শাখার উপদেষ্টা পীরে তরিকত আল্লামা হাফেজ শাহ আলম নঈমী আশরাফীকে মসজিদে ঢুকে ছুরিকাঘাত করে আহত করার প্রতিবাদে চকবাজার গুলজার চত্বরে সোমবার রাতে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার বিক্ষোভ মিছিল শেষে চিহ্নিত দুর্বৃত্তরা বর্বর হামলা চালিয়েছে। এঘটনার প্রতিবাদে মঙ্গলবার(২১মার্চ) বিকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন উত্তর সভাপতি আবদুল কাদের রুবেল। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব মাওলানা এম.এ মতিন। তিনি বলেন, বর্তমান সরকার আমাদের প্রতিপক্ষ নয়। তবুও সরকারের পালিত সোনার ছেলেরা কেন নিরীহ ছাত্রসেনার নেতাকর্মীদের ওপর সোমবার রাতে বিনা কারণে নৃশংস হামলা চালিয়েছে তা আমাদের বুঝে আসছে না।

এম.এ মতিন বলেন, সরকারের ভেতর রাজাকারের প্রেতাত্মারা ঢুকে পড়েছে। এরাই যত অঘটন ঘটাচ্ছে। ছাত্রসেনা নেতা নুরুল্লাহ রায়হান খানের ওপর সন্ত্রাসী দুর্বৃত্তরা যে জঘন্য হামলা চালিয়েছে তাতে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ ঘটছে। সে আজ সংকটাপন্ন। বিনা কারণে কেন এই হামলা সরকারের কাছে আমরা জানতে চাই। এম. এ মতিন বলেন, ছাত্রসেনার নেতাকর্মীরা অত্যন্ত শান্তিপরায়ণ। চকবাজারে গুলজার চত্বরে সরকার দলীয় সন্ত্রাসীরা যখন হামলা করে তখন কাকুতি মিনতি করে ছাত্রসেনার নেতাকর্মীরা নিজেদের পরিচয় দেয়। তবুও বর্বর হামলা ও নৃশংসতা থেকে রেহায় পায় নি ছাত্রসেনার নেতাকর্মীরা।

তিনি আরো বলেন, ফটিকছড়ির পীরে তরিকত আল্লামা শাহ আলম নঈমী এবং ছাত্রসেনার নেতাকর্মীদের উপর বিনা কারণে হামলাকারীদেরকে আগামী ২৪ঘণ্টার মধ্যে গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। না হয় আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন পীরে তরিকত আল্লামা আবুল কাশেম নূরী। তিনি বলেন, সন্ত্রাসী দুর্বৃত্তরা ছাত্র শিবির ভেবে ছাত্রসেনার নেতাকর্মীদের ওপর হামলা করেছে বলে পুলিশের কাছে যে তথ্য দিয়েছে তা অত্যন্ত হাস্যকর ও বেদনাদায়ক। শিবির ভেবে নিরীহ কাউকে হামলা করা কি জায়েজ? তিনি আল্লামা শাহ আলম নঈমীসহ ছাত্রসেনার নেতাকর্মীদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি জি.এম শাহাদত হোসাইন মানিক। তিনি বলেন, ছাত্রসেনা অহিংস ছাত্র রাজনীতিতে বিশ্বাসী। তবুও কেন সরকার দলীয় পরিচয় দেওয়া দুর্বৃত্ত সন্ত্রাসীরা কোনো কারণ ছাড়াই আমাদের নেতাকর্মীদের ওপর বর্বর হামলা চালিয়েছে, তা আমাদের বোধগম্য নয়। মহিউদ্দিন-নাছির সাহেবদের বলছি আপনাদের সোনার ছেলেদের সামলান। না হয় সরকারের সব অর্জন নিষ্ফল হয়ে যাবে।

তিনি পীর নঈমী এবং ছাত্রসেনার নিরীহ নেতাকর্মীদের ওপর হামলাকারীদের বিচারের দাবি জানান। নগর উত্তর ছাত্রসেনার সাধারণ সম্পাদক মারুফ রেজা ও সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ মাছুমুর রশীদ কাদেরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, নগর দক্ষিণ সাধারণ সম্পাদক মুহাম্মদ রিয়াজ হোসাইন।

এতে বক্তব্য রাখেন, ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় আন্তর্জাতিক সচিব আল্লামা জালালুদ্দিন আল-আজহারী, নগর দক্ষিণ ইসলামী ফ্রন্ট সভাপতি নুরুল ইসলাম জিহাদী, উত্তর সভাপতি মুহাম্মদ নাঈমুল ইসলাম, নাছির উদ্দিন মাহমুদ, মাওলানা আশরাফ হোসেন, ফজলুল করিম তালুকদার, যুবসেনা নগর সাধারণ সম্পাদক সৈয়দ মুহাম্মদ আবু আজম, ছাত্রসেনা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নিজামুল করিম সুজন, কামাল হোসাইন ছিদ্দিকী, মাওলানা শহীদুল্লা আল-হাদী, মাওলানা ইকবাল হোসেন আলকাদেরী, আলমগীর ইসলাম বঈদী, গাজী মঈনুদ্দিন রেজভী, এনাম রেজা, মুহাম্মদ আবদুল করিম সেলিম, মাওলানা সৈয়দুল হক সাঈদ কাজেমী, মাওলানা সোহাইল উদ্দিন আনসারী, মাওলানা গোলাম কিবরিয়া, হাবিবুল মোস্তফা, মীর হাবিবুল্লাহ, মাও. গিয়াস উদ্দিন, শরীফুল ইসলাম চৌধুরী, মফিজুর রহমান, খোরশেদুল ইসলাম, মিজানুর রহমান, সোলায়মান আলী রজভী, ফোরকান কাদেরী, গোলাম মোস্তফা, আতিকুর রহমান, আবদুল আলীম, আলী হোসেন সাগর, রিদোয়ান তালুকদার পাপ্পু, হাফেজ এনাম, শায়ের এনাম, আবদুল আজিজ রজভী, সাইফুল ইসলাম বারী, শায়ের জয়নুল আবেদীন, শায়ের ছালামত রেজা, শায়ের মঈনু্িদ্দন, আবদুর রহমান, মুহাম্মদ মামুনুর রশীদ, মুহাম্মদ শিহাব উদ্দিন, মুহাম্মদ জয়নাল, মিজানুর রহমান, আবদুল্লাহ আল রোমন, নূরে রহমান রনি, মুহাম্মদ শাহাদাত, মাও. শাহজালাল, আবদুল কাদের, ইমরান হোসেন, রবিউল হাসান রুবেল, মো. ওসমান গণি প্রমুখ। বিক্ষোভ সমাবেশ শেষে প্রেসক্লাব চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে চেরাগী পাহাড়, আন্দরকিল্লা হয়ে লালদীঘি ময়দান চত্বরে এসে শেষ হয়। ছাত্রসেনা ও ইসলামী ফ্রন্টের হাজারো নেতাকর্মী বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশগ্রহণ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.