সরাসরি বিনিয়োগের আগ্রহী চীন

0

নিজস্ব প্রতিবেদক:: দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালকমন্ডলীর সাথে চায়না স্যানহুয়া হোল্ডিং গ্রুপ কোম্পানী লিঃ এর জেনালের ম্যানেজার ঝিয়াওঝান ঝিয়া দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য বিশেষ করে সরাসরি বিনিয়োগ করার লক্ষ্যে ২৩ অক্টোবর বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে মতবিনিময় সভায় মিলিত হন।

এ সময় চেম্বার পরিচালকবৃন্দ জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মঈনুদ্দিন আহমেদ, মোঃ শাহরিয়ার জাহান, মোঃ আবদুল মান্নান সোহেল, সদ্যবিদায়ী পরিচালক মাহফুজুল হক শাহ, ইউনান-বেঙ্গল বিজনেস ইনফরমেশন কনসালটেশন কোং লিঃ’র প্রজেক্ট ম্যানেজার জেমস্ লী সাইফ আহমেদসহ বিভিন্ন খাতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চেম্বার পরিচালকবৃন্দ বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রসংগ উল্লেখ করে এদেশের আর্থ-সামাজিক উন্নয়নে চীনের সহযোগিতার প্রশংসা করেন। কোম্পানী প্রতিনিধিকে চেম্বার পরিচালকবৃন্দ বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে বর্তমান ব্যবসা ও বিনিয়োগবান্ধব সরকার ঘোষিত সুযোগ-সুবিধা অবহিতকরণপূর্বক চট্টগ্রামের মিরসরাই ও আনোয়ারায় চায়নীজ বিশেষ অর্থনৈতিক অঞ্চলে চীনা উদ্যোক্তাদের বিনিয়োগ প্রত্যাশা করেন।

চায়না স্যানহুয়া হোল্ডিং গ্রুপ কোম্পানী লিঃ এর জেনারেল ম্যানেজার ঝিয়াওঝান ঝিয়া বলেন-বাংলাদেশের আকর্ষণীয় বিনিয়োগ পরিবেশের কারণে চায়নীজ উদ্যোক্তাবৃন্দ এদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছে। তিনি এয়ারকন্ডিশন ও রেফ্রিজারেশন খাতে তার কোম্পানীর বিনিয়োগের ইচ্ছা প্রকাশ করে বাংলাদেশে ফ্যাক্টরী স্থাপনের তথ্য প্রকাশ করার পাশাপাশি এদেশ হতে বিপুল পরিমাণ কপার স্ক্র্যাপ আমদানি করবেন বলেও জানান।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.