সাত মাস পর খোঁজ মিলল ‘অপহৃত’ চিকিৎসক ইকবালের

0

সিটিনিউজ ডেস্ক::রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি থেকে তুলে নিয়ে যাওয়া স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা কর্মকর্তা মুহাম্মদ ইকবাল মাহমুদ সাড়ে সাত মাস পর ছাড়া পেয়েছেন।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার গরুহাটা এলাকায় একটি মাইক্রোবাস থেকে তাকে চোখ বাঁধা অবস্থায় নামিয়ে দিয়ে যায়।

গত বছরের ১৫ অক্টোবর রাজধানীর সায়েন্স ল্যাবরেটরির মিরপুর রোড থেকে একটি সাদা মাইক্রোবাসে তুলে নেয়া হয়েছিল ডা. ইকবাল মাহমুদকে। এ সময় সেখানে পুলিশের গাড়ি ছিল বলে তখন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল।

ইকবাল মাহমুদের বাসা লক্ষ্মীপুর সদর হাসপাতাল এলাকায়। ২৮তম বিসিএস পাস করে ওই হাসপাতালে চিকিৎসক হিসেবে যোগ দেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এনসথেশিয়ার ওপর দুই মাসের প্রশিক্ষণের জন্য ঢাকায় এসেছিলেন ইকবাল মাহমুদ।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ঘটনার দিন ইকবাল মাহমুদ রয়েল কোচ নামের একটি বাস থেকে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে নামেন। এ সময় সাত-আটজন লোক এসে তাকে দ্রুত একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

মাহমুদ ইকবালের পরিবার এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর জড়িত থাকার দাবি করলেও তা নাকচ করে পুলিশ-র‌্যাব। ঢাকায় থেকে তুলে নিয়ে যাওয়ার সাড়ে সাত মাস পর বুধবার (৩১ মে) মধ্যরাতে ইকবাল মাহমুদকে লক্ষ্মীপুর শহরে ছেড়ে দেয়া হয়।

ইকবাল মাহমুদের ছাড়া পেয়ে বাড়ি ফেরার সত্যতা সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন লক্ষ্মীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.